নীলফামারীতে ১৯ ইউপি ও ১ পৌরসভায় ঝুঁকিপূর্ন কেন্দ্র ১১৪


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীর এক পৌরসভা ও দুইটি উপজেলার ১৯ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আগামীকাল রবিবার (২৮ নবেম্বর) ভোটগ্রহন। সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। নির্বাচনের নিয়ন অনুযায়ী গতকাল শুক্রবার(২৬ নভেম্বর) রাত ১২টার পর থেকে প্রার্থীদের সকল প্রকার প্রচার প্রচারনা বন্ধ হয়ে গেছে। নির্বাচন এলাকাগুলোতে থমথমে ভাব বিরাজ করছে। আজ শনিবার(২৭ নভেম্বর/২০২১) দুপুরের পর প্রতিটি ভোট কেন্দ্রে পৌছে যেতে শুরু করেছে ভোটগ্রহনের নির্বাচনী সামগ্রী। 

এই সকল ইউনিয়ন ও পৌরসভায় ১৬৬ ভোট কেন্দ্রের মধ্যে ১১৪টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ(গুরুত্বপূর্ণ) হিসাবে চিহিৃত করেছে সরকারের গোয়েন্দা সংস্থা। প্রশাসনের পক্ষ থেকে সু-শৃঙ্খল নির্বাচন উপহার দিতে ভোটের দিন ভোট কেন্দ্র ও কেন্দ্রের বাহিরে মোতায়েন থাকবে ১ হাজার ২৩০ জন পুলিশ সদস্য, বিজিবি থাকবে ৮ প্লাটুন, র‌্যাব থাকবে ৩ প্লাটুন ও র‌্যাবের মোবাইল টিম থাকবে ৫টি। এ ছাড়া আনসার বাহিনীর সদস্য মোতায়েন থাকবে ৩ হাজার ২৩৮ জন। 

এদিকে এই নির্বাচনে শুধুমাত্র নীলফামারী পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট অনুষ্ঠিত হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৬টি ভোটকেন্দ্রে মোট ভোটার ৩৫ হাজার ৯৮১ জন। নীলফামারী পৌরসভা মেয়র পদে ৩ জন, সংরক্ষিত পদে ২২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ২ নারী সহ মোট ৬০ জন প্রতিদ্বন্দীতা করছেন। পৌরসভার ১৬টি ভোট কেন্দ্রের মধ্যে ১০টিকে ঝুঁকিপূর্ণ হিসাবে চিহিৃত করা হয়। 

অপর দিকে জলঢাকা উপজেলার ১১ ইউনিয়ন ও কিশোরীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে  ভোট নেয়া হবে ব্যালটে। জলঢাকা উপজেলার ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬ জন ও কিশোরীগঞ্জ উপজেলার ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে দুই নারী সহ ৬২ জন  প্রতিদ্বন্দীতা করছেন। এ ছাড়া জলঢাকার ওই সমস্ত ইউনিয়নে সংরক্ষিত পদে ১৪৫ জন, সাধারন সদস্য পদে ৩৮১ জন, কিশোরীগঞ্জ উপজেলায় সংরক্ষিত পদে ১২৭ ও সাধারন পদে ৩৫০ জন প্রতিদ্বন্দীতা করছেন। ১৯ ইউনিয়নে ১ হাজার ১৫৩টি ভোট কেন্দ্রে মোট ভোটার চার লাখ ৯৪৯ জন। এরমধ্যে জলঢাকায় ১১ ইউনিয়নে ১০৬টি ভোটকেন্দ্রে ২ লাখ ২১ হাজার ৫৪০ ও কিশোরীগঞ্জে ৮ ইউনিয়নে ৭৪ ভোট কেন্দ্রে ১ লাখ ৭৯ হাজার ৪০৯। কিশোরীগঞ্জ উপজেলার ৮ ইউনিয়নে ভোট কেন্দ্র ৭৪টির মধ্যে ৪০টি ঝুঁকিপূর্ণ ও জলঢাকা উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ১০৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৯৬টি ঝুঁকিপূর্ণ।

এদিকে প্রশাসন বলছে কোনো ধরনের অনিয়ম হবে না। সুশৃঙ্খল নির্বাচন উপহার দিতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপত্তার সার্বিক ব্যবস্থা নিয়েছে তারা।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, ইভিএমে ভোট গ্রহণের সব প্রস্তুতি স¤পন্ন হয়েছে। আমরা আশা করছি উৎসব মুখোর পরিবেশে শান্তিপূর্ন ও সুষ্ঠুভাবে ভোট গ্রহন সম্পন্ন করতে পারবো। দুপুরের পর স্ব-স্ব ভোট কেন্দ্রের প্রিজাইডিং সহ প্রিজাইডিং, পোলিং কর্মকর্তারা ভোট গ্রহনের সামগ্রী নিয়ে পৌছে যেতে থাকে। তবে ব্যালটে যে ১৯টি ইউনিয়নে ভোট হবে সেখানে ব্যালট পেপার পৌছানো হবে ভোটের দিন সকাল ৭টার মধ্যে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 1369793818749355950

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item