নীলফামারীতে ভোটারদের ইভিএমে মগ ভোট


নির্ণয়,নীলফামারী॥
আগামী ২৮ নবেম্বর(রবিবার) নীলফামারী পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতির মাধ্যমে ভোটারগণ ভোট প্রদান করবে। ইভিএমে ভোট প্রদানের বিষয়ে জানানো জন্য ভোটের আগে ভোট হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটারদের মগ ভোটিং চলে। ৯টি ওয়ার্ডের প্রতিটি ভোট কেন্দ্রগুলোতে প্রিজাইডিং-পোলিং কর্মকর্তারা ইভিএমে ভোট পদ্ধতি শিখিয়েছেন। এবারের পৌর নির্বাচন আলাদা ইমেজ তৈরী করেছে। সীমানা জটিলতার মামলার কারনে দীর্ঘ দশ বছর পর এই পৌরসভার ভোট হচ্ছে। ফলে নতুন ও পুরাতন ভোটারদের মধ্যে পৌরসভার নতুন নেতৃত্বে কারা আসবেন তা নিয়ে চলছে গভীর বিশ্লেষন। 

পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রতীক নিয়ে টানা ৩২ বছরের মেয়র জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, স্বতন্ত্র প্রার্থী হিসাবে অপর দুইজন হলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা যুবলীগের সাংগঠনিক স¤পাদক নারিকেল গাছ প্রতীকের নুরুজ্জামান বুলেট এবং ক¤িপউটার প্রতীক নিয়ে বিএনপি জেলা শাখার সাধারণ স¤পাদক জহুরুল আলম। সাধারণ কাউন্সিলর পদে মোট ৬০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ২২ জন প্রার্থী লড়াই করছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৬টি। ভোটার সংখ্যা ৩৫ হাজার ৯৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৪১৬ জন এবং নারী ভোটার ১৮ হাজার ৫৬৫ জন।

এদিকে, প্রশাসন বলছে কোনো ধরনের অনিয়ম হবে না। সুশৃঙ্খল নির্বাচন উপহার দিতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপত্তার সার্বিক ব্যবস্থা নিয়েছে তারা।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, ইভিএমে ভোট গ্রহণের সব প্রস্তুতি স¤পন্ন হয়েছে। আমরা আশা করছি উৎসব মুখোর পরিবেশে শান্তিপূর্ন ও সুষ্ঠুভাবে ভোট গ্রহন সম্পন্ন করতে পারবো। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 6522758367954699064

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item