কিশোরগঞ্জে শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি


মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার রাত তিনটা থেকে গোটা উপজেলায় বৃষ্টিপাত শুরু হলে শিলাবৃষ্টির কারনে বাহাগিলি, নিতাই এবং কিশোরগঞ্জ সদর ইউনিয়নের কয়েকটি গ্রামে ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন কৃষকরা। এতে সবচেয়ে বেশি ক্ষতি হয় পাকাধান, ভুট্টা, পাটসহ অন্যান্য ফসলের। কিছু কিছু জায়গায় গাছপালা ঘরবাড়িসহ উপরে পড়েছে। 

শুক্রবার সকালে বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি পশ্চিমপাড়া, কালাপাইকারের পাড়া, বসুনিয়াপাড়া, নিতাই ইউনিয়নের কাচারীপাড়া, মুশরুত পানিয়াল পুকুর, নিতাই বালাপাড়া, নিতাই ছলিমের বাজার, কিশোরগঞ্জ সদরের ইসমাইল গ্রামসহ কয়েকটি গ্রামে ব্যাপক ক্ষতি হয়েছে। এসময় কয়েকজন কৃষকের ক্ষেতে গিয়ে দেখা যায়, অতিমাত্রায় শিলাবৃষ্টির কারনে পাকা ধান জমিতে খসে পড়েছে, উঠতি বয়সের ভুট্টাক্ষেত গুলো ভেঙ্গে চুরে নষ্ট হয়ে গেছে। অপর দিকে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে পাটক্ষেতের। পাটক্ষেতগুলো শিলাবৃষ্টির কারনে ছিন্নভিন্ন হয়ে গেছে। এছাড়াও কিছু জায়গায় গাছপালা এবং ঘরবাড়ি উপরে পড়েছে। 

বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের কৃষক তাইজুল ইসলাম বলেন, আমি চারবিঘা জমিতে পাটচাষ করেছি। আমার সব পাটক্ষেত শিলাবৃষ্টির কারনে ছিন্নভিন্ন হয়ে গেছে। ক্ষেত দেখে মনে হচ্ছে যেন পাটগাছের মাথা কেউ ছিড়ে ফেলে দিয়েছে। 

উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, বৃহস্পতিবার রাত তিনটা থেকে সকাল পর্যন্ত অতিরিক্ত শিলাবৃষ্টির কারনে বাহাগিলি এবং নিতাই ইউনিয়নে কয়েকটি গ্রামের ধানক্ষেত এবং পাটক্ষেতের ক্ষতি হয়েছে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 873827073582230068

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item