ডিমলায় পাট চাষীদের মাঝে প্রশিক্ষণ প্রদান।


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ 


সোনালী আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ এই শ্লোগান নিয়ে নীলফামারীর ডিমলায় পাটচাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


রোববার (২৩ মে) পাঠ মন্ত্রনালয় ও পাট অধিদপ্তর ডিমলার আয়োজনে উপজেলা অডিটোরিয়াম হলরুমে 

উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।এতে অংশগ্রহণ করেন উপজেলার দশ ইউনিয়নের একশো জন পাটচাষী।



প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধক উপজেলা নিবার্হী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে ও উপজেলা পাট উন্নয়ন অধিদপ্তরের উপ-সহকারী পাট উন্নয়ন অফিসার মোঃ দরিবুল্লাহ্ সরকারের সঞ্চালনায় এসময় আলোচনায় বক্তব্য দেন, পাট অধিদপ্তর রংপুর বিভাগের সহকারী পরিচালক সোলায়মান আলী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) কর্মকর্তা মাজেদুল ইসলাম, নীলফামারী জেলা পাট কর্মকর্তা এটিএম তৈয়বুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্রনাথ রায়,  ডিমলা উপজেলার কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, ডিমলা সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার।


এতে পাট চাষের প্রতি আগ্রহ, সরকারের বিনামূল্যে কৃষি যন্ত্রয়াংশ সরবরাহ,পলিথন বর্জন, পাট ব্যবহ্রত উপকরণ ব্যবহারের  উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 5320422501802729828

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item