নীলফামারীতে করোনা প্রতিরোধে দুইটি কোচিং সেণ্টার ও ৭৪ জনকে সাড়ে ৩৮ হাজার টাকা জরিমানা


নির্ণয়,নীলফামারী॥
করোনা প্রতিরোধে নীলফামারীতে সরকারি নির্দেশনা অমান্য করায়  দুইটি কোচিং সেণ্টারের ২০ হাজার টাকা ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শহরে মাস্কবিহীন চলাফেরার জন্য ৭৪ জনের ১৮ হাজার ৫৫০ টাকা সহ মোট ৩৮হাজার ৫৫০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি সচেতনতাবৃদ্ধিতে স্ব স্ব ভ্রাম্যমান আদালত বিনামূল্যে মাস্ক বিতরণ ও পরিধান করিয়ে দেন। 

বৃহস্পতিবার(১ এপ্রিল/২০২১) জেলা সদর, ডোমার, সৈয়দপুর, কিশোরীগঞ্জ ও জলঢাকা উপজেলায় ভ্রাম্যমান আদালতে ওই জরিমানা করা হয়। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদ্বয় ভ্রাম্যমান আদালত পরিচালনায় উক্ত জরিমানা আদায় করেন। বিকাল ৫টা পর্যন্ত এ তথ্য নিশ্চিত হওয়া গেলেও ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত ছিল।

সংশ্লিষ্ট সুত্র মতে সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং পরিচালনার জন্য দুপুরে জেলা শহরের নিউ ওয়াপদা মোড় এলাকায় ইসলামিয়া একাডেমি কোচিং সেণ্টার ও কিশোরীগঞ্জ মেরিট একাডেমি কোচিং সেন্টাররকে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করে কোচিঃ সেন্টার দুইটি বন্ধ করে দেয়া হয়।   

অভিযান পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মফিজুর রহমান ও কিশোরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম।  

দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসাইন জেলা শহরের গাছবাড়ি থেকে কালীবাড়ী মোড় পর্যন্ত বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাস্ক বিহীন অবস্থায় চলাফেরার জন্য ৮ জনকে এক হাজার ৫শত টাকা জরিমনা করেন। 

একইদিন দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দপুর উপজেলায় অভিযান চালিয়ে ১১ জনকে ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেন।

জলঢাকা উপজেলা শহরের জিরো পয়েন্ট, পেট্রোল পাম্প মোড়, উপজেলা পরিষদ চত্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সিফাত মো. ইশতিয়াক ভুঁইয়া ৩০ জনকে পাঁচ হাজার ৮৫০ টাকা জরিমানা করেন।

বিকালে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন মাস্কবিহীন চলাফেরার জন্য ১৯ জনকে ৬ হাজার ১০০ টাকা জরিমানা করেন। 

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীরা মাস্ক ব্যবহার না করায় তাদের ১ হাজার ৪০০ টাকা জরিমানা করেন।#


পুরোনো সংবাদ

নীলফামারী 5729096903329386021

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item