ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে শিশু ও গর্ভবতী মায়েদের পুষ্টিকর খাবার পরিবেশন


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

মুজিববর্ষের উচ্ছাসে স্বাধীনতার পঞ্চাশে, পুষ্টি গড়ে ভিত্তি উন্নয়নের উন্মেষে, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীর ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহের (২৩-২৯ এপ্রিল) উদ্বোধন করা হয়েছে।

ডোমার উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত শনিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে দিবসটির শুভ সূচনা করেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ রায়হান বারী। পুষ্টি সপ্তাহের উদ্বোধনী দিনে ৫০জন শিশু কিশোর ও ৩০জন গর্ভবতী মায়েদের মাঝে পুষ্টিকর খাবার পরিবেশনসহ  গর্ভবতী মায়েদের এএনসি পুষ্টি বিষয়ক বিশেষ কাউন্সিলিং প্রদান করা হয়। এ ছাড়াও প্রজেক্টরের মাধ্যমে মা ও শিশুর পুষ্টি সুরক্ষা নিশ্চিত করণে বিষয়ে টিপস্ প্রদর্শন করেন স্বাস্থ্যকর্মীগণ। 

এ সময়  আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তপন কুমার রায়, মেডিকেল অফিসার ডাঃ তৃতীয়া সরকার, ডাঃ মোজাহেদুল করিম সুমন, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) বেলাল উদ্দিন, সিনিয়র স্টাফ নার্স অনিতা মোহন্ত, লতারাণী রায় প্রমূখ উপস্থিত ছিলেন। 

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ রায়হান বারী জানান, সপ্তাহ ব্যাপি বীর মুক্তিযোদ্ধাসহ বয়স্ক ব্যাক্তিদের হেলথ চেক-আপ, ব্লাড প্রেসার, সুগার নির্ণয়, কমিউনিটি ক্লিনিকে শিশু ও গর্ভবতী নারীদের পুষ্টি বিয়ক বিশেষ পরামর্শ ও সেবা প্রদান, এতিমখানার শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ, আশ্রয়ন প্রকল্প সহ গুচ্ছগ্রামের দুঃস্থ ও অসহায় ব্যক্তিদের পুষ্টিকর খাবার পরিবেশন এবং পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান সহ নানা কর্মসূচির মাধ্যমে পুষ্টি সপ্তাহের সমাপনি দিবস অনুষ্ঠিত হবে।


পুরোনো সংবাদ

নীলফামারী 8692842512892640827

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item