সৈয়দপুরে আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পাওয়া আশ্রয়ণ- ২ প্রকল্পের  সুবিধাভোগী নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে দুই শতক জমি দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। রবিবার (৩১ জানুয়ারি) নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী আশ্রয়ণ পল্লীর সুবিধাভোগী মাঝে ওই জমির দলিল ও চাবি  করা হয়। এ সময় সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুবিধাভোগী পরিবারের সদস্যদের মাঝে শীতবস্ত্র ও  ফলদ গাছের চারা বিতরণ হয়েছে।

 নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী  উপস্থিত থেকে সুধিাভোগীদের পরিবারের সদস্যদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন।  ওই দিন প্রথমেই  ডিসি হাফিজুর রহমান চৌধুরী  আশ্রয়য়ণ-২ প্রকল্পের কামারপুকুর নিজবাড়ী পল্লীর এক নম্বর ঘরের সুবিধাভোগী পবিত্রা রাণী শীলের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন। এ সময় নীলফামারী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম,  সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা.সানজিদা বেগম  লাকী, সৈয়দপুর উপজেলা  নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ - ২ প্রকল্পের আওতায় নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৩৪ টি গৃহ নির্মাণ করা হয়েছে। উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ীতে সরকারি খাস জমিতে এ সব দৃষ্টিনন্দন গৃহ নির্মাণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সার্বিক তত্ত্বাবধায়নে প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ছিল এক লাখ ৭১ হাজার টাকা। দুইটি কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি ঘরের আয়তন ৩৯৪ বর্গফুট। এতে একটি টয়লেট, একটি রান্নাঘর, বারান্দা ও ইউটিলিটি স্পেস রয়েছে। প্রতিটি গৃহ লোহার এ্যাংকেলের ওপর লাল-সবুজ রঙিন টিনে ছ্উানি দিয়ে নির্মাণ করা হয়েছে। 

প্রসঙ্গত, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৩ জানুয়ারি সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময়  ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী সৈয়দপুর উপজেলার কামারপুকুর নিজবাড়ী আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী আর্জিনা বেগমের সঙ্গে সরাসরি কথাও বলেন।                        


পুরোনো সংবাদ

নীলফামারী 366275033394986483

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item