নীলফামারীতে প্রথম ধাপের করোনার টিকার ৬০ হাজার ডোজ পৌঁছল


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
 রবিবার(৩১ জানুয়ারী/২০২১) নীলফামারীতে প্রথম ধাপে ৬০ হাজার ডোজ করোনা টিকা এসে পৌঁচ্ছল। দুপুর দুইটায় সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির ওই টিকা গ্রহন করেন। বেক্সিমকোর দিনাজপুর ডিপো ইনচার্জ অমল কুমার সেন একটি ফ্রিজার ভ্যানে করে বহন করে আনেন ওই টিকা। এরপর জেলা ইপিআই স্টোরের সামনে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর দপ্তর) মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জায়িদ ইমরুল মোজাক্কিন, ঔষধ প্রশাসনের ত্বত্তাবধায়ক কাজী মোহাম্মদ ফরহাদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেবুল হোসেন, জেলা জ্যেষ্ঠ স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের, জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান সবুজ।

বেক্সিমকো ফার্মাসিটিক্যালের একটি ফ্রিজার ভ্যান বেলা দুটা ৪৫ মিনিটের দিকে জেলা ইপিআই সেন্টারের সামনে এসে পৌঁছে। এরপর বিশেষায়িত পাঁচটি বক্সে থাকা ৬০ হাজার ডোজ টিকা সিভিল সার্জনের কাছে হস্তান্তর করা হয়। সিভিল সার্জন জেলা ইপিআই স্টোরে সে টিকা সংরক্ষণ করেন।

প্রক্রিয়া শেষে সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির বলেন, প্রথম ধাপে জেলায় ৬০ হাজার ডোজ করোনা টিকা আমরা হাতে পেয়েছি। দ্রুত সময়ে জেলাবাসীর জন্য করোনার টিকা প্রেরণ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জেলাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। তিনি জানান, আগামী ৭ ফেব্রুয়ারী সারাদেশের ন্যায় জেলায় টিকা প্রদান কর্মসূচি শুরু হবে। এজন্য নীলফামারী জেনারেল হাসপাতালে একটি কেন্দ্র তৈরী করে ১০টি বুথ স্থাপন করা হয়েছে। অপর দিকে জেলার অবশিষ্ট পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি করে বুথ স্থাপন করা হয়েছে। #


পুরোনো সংবাদ

নীলফামারী 484276004516778154

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item