সৈয়দপুরে মানবিক সাহায্য সংস্থা’র এমএসএমই ব্রাঞ্চ উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা’র (এমএসএস) প্রথম মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি এন্টারপ্রাইজ (এমএসএমই) ব্রাঞ্চ উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) সকালে শহরের বঙ্গবন্ধু সড়কে আনুষ্ঠানিকভাবে ওই ব্রাঞ্চের উদ্বোধন করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে এর শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য বলেন, নীলফামারী জেলা পরিষদ সদস্য আলহাজ¦ অধ্যক্ষ মো. আব্দুল গফুর সরকার, সৈয়দপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী প্রমূখ।


 এতে সভাপতিত্ব্ করেন ও স্বাগত বক্তব্য বলেন মানবিক সাহায্য সংস্থা’র (এমএসএস) নির্বাহী পরিচালক মুনাওয়ার রেজা খান। 

অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন সংস্থার ট্রেজারার মো. মোসলেহ উদ্দিন ঢালী ও সাবেক ট্রেজারার এস.এম. আকরাম হোসেন প্রমূখ।

 গোটা উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মানবিক সাহায্য সংস্থার সহকারি পরিচালক মো. আব্দুর রহমান।

অনুষ্ঠানে এমএসএস এর প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পর্ষদের প্রেসিডেন্ট ফিরোজ এম হাসান, নির্বাহী সদস্য,আমন্ত্রিত অতিথি, সরকারি- বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ব্যাংক কর্মকর্তা, সাংবাদিক ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সংস্থার এমএসএমই ঋণ গ্রহীতা পাঁচজন নতুন উদ্যোক্তার হাতে বিভিন্ন অংকের ২৫ লাখ টাকার ঋণের চেক তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। শেষে বেলুন ও ফিতা উড়িয়ে ব্রাঞ্চের উদ্বোধন করেন। 

প্রসঙ্গত, বেসরকারি উন্নয়ন সংস্থা মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) বিগত ১৯৭৪ সালের প্রতিষ্ঠিত হয়ে সুবিধা বঞ্চিত মানুষের ক্ষমতায়ন, ক্ষুদ্র ঋণ, স্বাস্থ্য ও পুষ্টি সেবা, নিরাময়যোগ্য অন্ধত্বদূরীকরণ, খাদ্য নিরাপত্তার উন্নয়ন, নারী ও শিশুদের অধিকার সমাজে সুশাসন প্রতিষ্ঠা, অনানুষ্ঠানিক প্রাথমিক শিক্ষাসহ অন্যান্য সেবার মাধ্যমে সুনামের সঙ্গে তাদের কার্যক্রম করে আসছে।    


পুরোনো সংবাদ

নীলফামারী 6140655997147498278

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item