সৈয়দপুরে পাওয়া শিশুটি এখন রংপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে রয়েছে


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

নীলফামারীর সৈয়দপুরে মো. আরিফুল (৭) নামের এক শিশুকে পাওয়া গেছে। সে তাঁর বাবা-মায়ের নাম বলতে পারলেও বাড়ির সঠিক ঠিকানা বলতে পারিনি। তাই শিশুটির নিরাপত্তায় সৈয়দপুর উপজেলা সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমে তাকে রংপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হয়েছে।  বর্তমানে সেখানে অবস্থান করছে সে।

 সৈয়দপুর থানার ডায়েরী সূত্রে জানা যায়, শহরের উপকন্ঠে মিস্ত্রীপাড়া বাইপাস সড়কের পাইকারি সবজিবাজার এলাকায় গত ২৪ ডিসেম্বর বিকেল থেকে একটি শিশু ঘোরাফেরা করছিল। সেখানে দীর্ঘ সময় ঘেরাঘুরি করতে দেখে সবজিবাজারের লোকজনের মনে সন্দেহ হয়।  তারা শিশুকে কাছে ডেকে নিয়ে তার সঠিক নাম  ও ঠিকানা জানার অনেক চেষ্টা করেন। এ সময় সে শুধু বলে তাঁর নাম আরিফুল। বাবার নাম তালেব। তাঁর বাবা একজন অটোচালক এবং তাঁর  মা সুলতানা। নির্মাণ শ্রমিক বলে জানায়। আর তারা ৪ ভাইবোন। সে সকলের ছোট। তাদের গ্রাম র্দ্গূাপুর  বলে জানালেও জেলা  কিংবা উপজেলার নাম বলতে পারে না সে। তবে শিশুটির মুখের ভাষা শুনে ধারণা করা হয় সে বগুড়া বা জয়পুরহাটের কোন এলাকার। সম্ভবত  সে ট্রেনে চড়ে  সৈয়দপুরে চলে আসে। 

এ অবস্থায় গতকাল শুক্রবার রাতে শহরের মিস্ত্রীপাড়া এলাকার বাসিন্দা জনৈক মোস্তফা কামাল নামে এক ব্যবসায়ী শিশুটিকে সার্বিক নিরাপত্তায় সৈয়দপুর থানা পুলিশের  হেফাজতে দিয়েছেন। এ ব্যাপারে সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে।

 পরবর্তীতে সৈয়দপুর থানা পুলিশ গতকাল শনিবার শিশুকে উপজেলা সমাজ সেবা কার্যালয়ের কাছে হস্তান্তর করে। সৈয়দপুর  উপজেলা সমাজ সেবা অফিসার হাওয়া খাতুন জানান, গতকাল শনিবার  শিশুটিকে রংপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন পাঠানো হয়েছে। বর্তমানে ছোট শিশুটি সেখানে রয়েছে। তিনি শিশুটির বিষয়ে কোন খোঁজখবর পাওয়া গেলে তাঁর দফতরে অবহিত করার জন্য  অনুরোধ জানিয়েছেন।                


পুরোনো সংবাদ

হাইলাইটস 6745066557125535447

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item