সৈয়দপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধান বীজ বিতরণর শুরু


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় তিন হাজার ২কষ্ফ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বোরো বীজ বিতরণ শুরু হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও  কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ওই বীজ বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে  ধানের বীজের প্যাকেট তুলে দিয়ে এর উদ্বোধন করেন।

 উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর  উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, উপসহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ বাসুদেব দাস, ডিপ্লোমা কৃষিবিদ মো. আসাদুজ্জামান আশাসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

 কৃষি সম্প্রসারণ অধিদফতর সূত্রে জানা গেছে, চলতি ২০২০-২০২১ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায়৩ হাজার ২শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ওই বোরো বীজ বিতরণ করা হবে। উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকার  উল্লিখিত সংখ্যক কৃষক-কৃষাণী দুই কেজি করে সুপার হাইব্রিড ধান বীজ পাবেন। এদের মধ্যে কামাপুকুর ইউনিয়নে সাড়ে ৫শ’ জন, কাশিরাম বেলপুকুরে ৬ শ’ জন, বাঙ্গালীপুরে ৫ শ’, বোতলাগাড়ীতে ৬ শ’, খাতামধুপুর ইউনিয়নে সাড়ে ৫শ’ জন এবং পৌরসভা এলাকা ৪ শ’ জন কৃষক-কৃষাণী রয়েছেন।           


পুরোনো সংবাদ

নীলফামারী 141189073811230336

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item