চিলাহাটি-হলদিবাড়ি রেলপথে পরীক্ষামুলক চালানো হলো ট্রেনের বহর


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥ আর মাত্র ৪ দিন বাকি। ১৭ ডিসেম্বর চিলাহাটি-হলদীবাড়ি রুটে পণ্যবাহী ট্রেন চলাচল উপলক্ষে সকল প্রস্তুতি প্রায় শেষের দিকে। এদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল মাধ্যমে এর উদ্বোধন করবেন।
তার অংশ হিসেবে আজ রবিবার(১৩ ডিসেম্বর/২০২০) বাংলাদেশ অংশে পরীক্ষামুলক ভাবে চালানো হয়েছে বাংলাদেশ রেলওয়ের ট্রেনের বহর। বিকেলে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি স্টেশন এলাকায় রেলপথমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজনের উপস্থিতিতে এই ট্রেন চালানো হয়। এ সময় ডামি ট্রেনের উদ্বোধন করেন তিনি।
এ সময় তিনি জানান, ৫৫ বছর পর চিলাহাটি-হলদিবাড়ি রুটে আবারো ট্রেন চলাচল শুরু হচ্ছে আগামী ১৭ডিসেম্বর। সকল প্রস্তুতি শেষের দিকে। এখন উদ্বোধনের প্রহর গুনছি আমরা। তিনি আরো বলেন, পণ্যবাহীর পর আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যাত্রীবাহী ট্রেন চলাচলও শুরু হবে একই রুটে। যার প্রক্রিয়া শুরু হয়েছে।
পরীক্ষামুলক ট্রেন বহরের সময় নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, নীলফামারী ৫৬ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মামুনুল হক সহ রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গতঃ ৫৫বছর পর চিলাহাটি-হলদিবাড়ি রুটে আবারো ট্রেন চলাচল শুরু হচ্ছে আগামী ১৭ডিসেম্বর। এদিন সকাল সাড়ে ১১টায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল মাধ্যমে এর উদ্বোধন করবেন।

পুরোনো সংবাদ

হাইলাইটস 7188148719811128603

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item