পঞ্চগড়ের ঐতিহ্যবাহী চিনিকলে আঁখ মাড়াই চালুর দাবিতে মানববন্ধন পালিত


মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড়-
সর্বউত্তরের জেলা পঞ্চগড়ের ঐতিহ্যবাহী চিনিকলে চলতি মৌসুমে আঁখ মাড়াই চালুর দাবিতে মানববন্ধন পালিত হয়েছে।  

পঞ্চগড় জেলায় চিনিকল চালুর দাবিতে শ্রমিকদের বিভিন্ন কর্মসূচি অব্যাহত রয়েছে। গত আড়াই মাস ধরে মানববন্ধন, সড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন করছেন তারা।

সরকার তাদের দাবি না মানলে তারা কঠোর আন্দোলনের ঘোষণা দেন। 

জানাযায়, পঞ্চগড়ে ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হয় এই চিনিকল। স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই চিনিকলকে জাতীয়করণ করেন।

কিন্তু দেশের ৬টি চিনিকল বন্ধের সরকারি ঘোষণায় এই চিনিকলও বন্ধ হয়ে গেছে। ফলে বেকার হয়ে পড়েছে কয়েক’শ শ্রমিক-কর্মচারী। তারা বর্তমানে মিলটি চালুর দাবিতে আন্দোলন করছেন।

বিভিন্ন কর্মসূচির ধারাবাহিকতার মতোই রোববার (১৩ ডিসেম্বর ২০২০) দুপুরে পঞ্চগড় জেলা জাতীয় পার্টির সহযোগিতায় এবং চিনিকল শ্রমিকসহ সর্বস্তরের জনগণের আয়োজনে পঞ্চগড় গোল চত্ত্বরে উক্ত মানববন্ধন পালিত হয়। 

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক মোঃ আবু সালেক, পঞ্চগড় জেলা জাতীয় পার্টির সভাপতি রেজাউল করিম রেজা, জেলা জাতীয় পার্টির সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আহবায়ক মির্জা সাবদারুল ইসলাম মুক্তা, জেলা জাতীয় শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক আবু হোসেন আবু, পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, পঞ্চগড় চিনিকল শ্রমিক লীগ সাধারণ সম্পাদক হাসান রাসেল প্রমূখ।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 6577236128808908084

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item