ফুলবাড়ীতে সাড়ে ১৪ ঘন্টার ব্যাবধানে একই স্থানে আন্ত:নগর রূপসা এক্সেপ্রেস ট্রেনের লাইনচ্যুত


মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে সাড়ে ১৪ ঘন্টার ব্যাবধানে মঙ্গলবার বিকেল ৩টা ২৫ মিনিটে স্বজনপুকুর গুমটি এলাকার রেল পয়েন্টস এ আন্ত:নগর রূপসা এক্সেপ্রেস ট্রেনের লাইন চ্যুত হলে ফুলবাড়ী হয়ে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। 
এলাকাবাসী বলছেন, ট্রেনটি দ্রুত গতিতে থাকলে জান-মালের বড় ধরনের ক্ষয় ক্ষতি হতে পারত।
ফুলবাড়ী রেল স্টেশন মাষ্টার রফিক চৌধুরী জানান, বিকেল ৩টা ২৫ মিনিটে ফুলবাড়ী রেল স্টেশনে খুলনা থেকে চিলাহাটি গামী আন্ত:নগর রূপসা একপ্রেস ট্রেনটি ক্রোসিং এর জন্য দাঁড়িয়ে ছিল। সোমবার রাতে মালবাহী ট্রেন ও ট্রাক সংঘর্ষের দুর্ঘটনা জনিত কারণে পয়েন্টটি সমস্য হতে পারে ভেবে ২ নম্বর লাইন দিয়ে পার্বতীপুর থেকে খুলনা গামী খুলনা মেইল ট্রেনটি ক্রোসিং হয়। পরে স্টেশনে দাঁড়িয়ে থাকা চিলাহাটি গামী আন্ত:নগর রূপসা একপ্রেস ট্রেনটি গন্তব্যে যাওয়ার জন্য ২ নম্বর লাইন দিয়ে যাওয়ার কথা বলা হয়। এসময় সোমবার রাতের মালবাহী ট্রেন ও ট্রাক সংঘর্ষের দুর্ঘটনা স্থল পরিদর্শনে আসা, পাকশীর সহকারী বিভাগীয় কর্মকর্তা সোবহান সাহেবের নির্দেশে আন্ত:নগর রূপসা একপ্রেস ট্রেনটি ১ নম্বর লাইন দিয়ে ছেড়ে দেওয়া হয়। এসময় স্বজন পুকুর গুমটি এলাকার পয়েন্টের কাছে গিয়ে স্টেশন থেকে ছেড়ে আসা আন্ত:নগর রূপসা একপ্রেস ট্রেনটির একটি বগির চারটি চাকা লাইন থেকে নীচে নেমে গেলে এই দুর্ঘটনার স্বীকার হয়।
এদিকে এলাকাবাসী জানান ট্রেনটি দ্রæত গতিতে না থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেনের যাত্রীরা।  
উল্লেখ্য গতকাল সোমবার (২১ ডিসেম্বর) দিবাগত রাত ১টা ৫মিনিটে মালবাহী ট্রেন-ট্রাকের সংঘর্ষে ফুলবাড়ী ষ্টেশনের পয়েন্টস ম্যান সুসান্ত কুমার দাস (৩৩) নিহত হন। দুর্ঘটনার পর পার্বতীপুর ও ফুলবাড়ী হয়ে সারা দেশের রেল যোগাযোগ ৫ ঘন্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে স্বাভাবিক হয়। 

পুরোনো সংবাদ

নির্বাচিত 3480287906190517521

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item