নীলফামারীতে জাতীয় সমবায় দিবস উদযাপন


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥
জাতীয় সমবায় দিবস উপলক্ষে নীলফামারীতে আলোচনা সভা ও চারটি সফল সমবায় সমিতিকে সম্মাননা প্রদান করা হয়েছে। আজ শনিবার(৭ নবেম্বর/২০২০) দুপুরে জেলা শিল্পকলা অডিটোরিয়ামে এই কর্মসুচীর আয়োজন জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগ। ভার্চুয়াল মাধ্যমে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর। 

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ শ্লোগানে অনুষ্ঠিত সমবায় দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন নীলফামারী সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড এর সভাপতি প্রকৌশলী সফিকুল আলম ডাবলু। 

বিশেষ অতিথি হিসেবে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমিন, জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ, জেলা সমবায় কর্মকর্তা আব্দুস সবুর, সদর উপজেলা সমবায় কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ, সদর উপজেলা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর চেয়ারম্যান অধ্যক্ষ শহিদুল ইসলাম, সু-প্রতিবেশী মহিলা সমবায় সমিতির সভাপতি শারমীন আকতার, মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি গ্যাদন দাস বক্তব্য দেন। 

জেলা সমবায় কর্মকর্তা আব্দুস সবুর জানান, সফল সমবায় সমিতি হিসেবে সিংদই ছাড়ার পাড় মৎস্যজীবী সমবায় সমিতি, অঙ্গিকার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি, সু-প্রতিবেশী মহিলা সমবায় সমিতি ও নীলফামারী সদর উপজেলা শিক্ষক কর্মচারী কো-ক্রেডিট ইউনিয়ন লিমিটেডকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। একই অনুষ্ঠানে সু-প্রতিবেশী মহিলা সমবায় সমিতির সফল তিন সদস্যকেও পুরস্কৃত করা হয়েছে। 

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়কে গুরুত্ব দিয়েছিলেন দেশের সার্বিক উন্নয়নের জন্য। কারণ সমবায়ের মাধ্যমে ব্যক্তির নিজের, সমাজের এবং রাষ্ট্রের উন্নয়নে ভুমিকা রাখে। তিনি সমবায় আন্দোলন জোড়দার করণে গ্রামে গ্রামে পুরুষদের পাশাপাশি নারীদের দিয়ে সমবায় সমিতি গঠন করে উন্নয়নে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 4392357896258371631

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item