মানুষের কল্যাণে বাকী জীবন কাটাতে চান আব্দুল আজিজ


হাফিজুর রহমান হৃদয়,কুড়িগ্রাম প্রতিনিধি:

মানুষের কল্যাণে বাকী জীবন কাটানোর প্রত্যয় ব্যাক্ত করেছেন আব্দুল আজিজ ব্যাপারী। আর সে আলোকে নাগেশ্বরী পৌর নির্বাচনে মেয়র পদ প্রত্যাশি হয়ে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি। আসছে ডিসেম্বরে পৌরসভার নির্বাচনকে ঘিরে বেশ জোড়ে সোড়ে মাঠ চষে বেড়াচ্ছেন। 

খোঁজ নিয়ে জানা গেছে ১৯৮৭ সালে ষষ্ঠ শ্রেণিতে থাকাকালীন সময়েই শেখ রাসেল স্মৃতি সংসদের প্রচার সম্পাদক হয়ে রাজনৈতিক জীবনের হাতে খড়ি হয় তার। পরে ১৯৯৫ সালে ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক নির্বাচিত হয়ে বেশ সাড়া ফেলেন রাজনৈতিক অঙ্গনে। এরপর ১৯৯৬ সালে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক হয়ে আলোচনায় আসেন এই তরুন নেতৃত্ব। ১৯৯৭ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত ভিপি প্রার্থীও হন তিনি। রাজনৈতিক জীবনে নানা ত্যাগ আর চড়াই উৎরাই পার করে অবশেষে ২০০১ সালে নাগেশ্বরী পৌরসভার প্রথম নির্বাচনেই আওয়ামী লীগ মনোনিত প্রথম কমিশনার হিসেবে বিপুল ভোটে জয়লাভ করে আলোড়ন তোলেন। কাজ করে যান আপামর জনতার সেবায়। জনসাধারণের ভালোবাসায় সিক্ত এবং প্রতিবাদী এই নেতা ২০০৪ সালে দেশরত্ন ধরলা সেতু উদ্বোধনের পরও উত্তর ধরলায় ডে-নাইট কোচ চালু না হওয়ায়, উদ্যোগ নেন উত্তর ধরলা নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি করার এবং ওই কমিটিতে সাংগঠিনিক সম্পাদক হওয়ার মাধ্যমে ব্যাপক আন্দোলন করে তা বাস্তবায়ন করে ডে-নাইট কোচ চালু করেন। অপরদিকে ২০০৭ সালে ১ এগারোর সময় তৎকালীন ড.ফখরুদ্দিন আহমেদের তত্ত্বাবধায়ক সরকারের শাসনের সময় উপজেলার কৃষকদের প্রাণের দাবি সার সমস্যা সমাধানের লক্ষ্যে জরুরি আইন ভঙ্গ করে ইউএনও অফিসের সামনে প্রায় ৫ হাজার কৃষককে নিয়ে “টাকা নাও সার দাও” স্লোগানে আন্দোলন গড়ে তোলেন এবং সেখানে সমাবেশ করে ৪টি ডিলার বৃদ্ধির মাধ্যমে সার সমস্যার সমাধান করে কৃষকদের অন্তরে জায়গা করে নেন তিনি। আর সেই আস্থা আর জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে বিপুল ভোট পেয়ে জয় লাভ করেন। নির্বাচিত হবার পর দরিদ্র জনগোষ্ঠির চিকিৎসা সেবা নিশ্চিৎ করতে কাজ করেন। এরই ধারাবাহিকতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু করতেও সক্ষম হন তিনি। এছাড়াও সেসময় বাংলাদেশ ভাইস চেয়ারম্যান সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে উত্তরাঞ্চলকে আলোর মুখ দেখাতেও সক্ষম হন তিনি। বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছেন।

এভাবেই রাজনীতিেিত সক্রীয় অবস্থানে থেকে মানুষের সেবা করে যেতে কৃপনতাবোধ করছেন না কখনও। মানুষের পাশে থেকে দরিদ্র জনগোষ্ঠি থেকে শুরু করে সর্বস্তরের জনসাধারণের হৃদয়ে জায়গা করে আছেন দীর্ঘদিন। সে লক্ষ্যেই নাগেশ্বরী পৌরসভার প্রতিটি ওয়ার্ড ও পাড়া মহল্লায় বাড়ি বাড়ি গিয়ে কুশল বিনিময় এবং খুলি বৈঠক করে গণ সংযোগ চালিয়ে যাচ্ছেন নিয়মিত। 

এ ব্যাপারে আব্দুল আজিজ জানান, বাকী জীবন মানুষের সেবা করে কটাতে চান তিনি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বাল্য বিয়ে, মাদক প্রতিরোধ, অপরাধ দনসহ সকল প্রকার অনিয়মের প্রতিবাদ করে শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, কর্মস্থান নিশ্চিৎ করাসহ মানুষের জীবনমান উন্নয়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বর্পেন সোনার বাংলাদেশ গড়তে অংশিদার হতে চান তিনিও।


পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 2985938500143927215

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item