“ফুলবাড়িতে তৃণমূল সাংবাদিক দলের মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত”


মোকাদ্দেস লিটু, ফুলবাড়ি,কুড়িগ্রাম:
  ৩০-৩১ অক্টোবর ২০২০ উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) এর আয়োজনে একশনএইড বাংলাদেশের সহযোগিতায় ফুলবাড়িতে জেলা পরিষদ ডাকবাংলো হলরুমে তৃণমূল সাংবাদিক দলের মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সংবাদপত্রকে বলা হয় জাতির দর্পন আর সাংবাাদিকদের বলা হয় জাতির বিবেক। তাই, ব¯তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে সাংবাদিকদের গুরুত্ব অপরিসীম। দেশের একটি বড় অংশ গ্রামে বাস করে। একারনে মহানগর,বিভাগ বা জেলা পর্যায়ের সাংবাদিকতার পাশাপাশি তৃণমূল বা গ্রামীণ সাংবাদিকতাও সমান গুরুত্বপূর্ণ।

জাতিসংঘ মানবাধিকার সনদ এর ১৯ ধারা অনুযায়ী “প্রত্যেকেরই মতামত পোষণ এবং মতামত প্রকাশের স্বাধীনতায় অধিকার রয়েছে। অবাধে মতামত পোষণ এবং রাষ্ট্রীয় সীমানা নির্বিশেষে যে কোন মাধ্যমের মারফত ভাব এবং তথ্য জ্ঞাপণ , গ্রহণ ও সন্ধানের স্বাধীনতাও এ অধিকারের অর্ন্তভুক্ত।”

তৃণমূলের তথ্য তুলে ধরা ও গ্রামীণ পরিবেশে সাংবাদিকতার চর্চা এবং শিশুদের সাংবাদিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ২২ জন শিশু নিয়ে গঠিত তৃণমূল সাংবাদিক দলের সদস্যদের দুইদিন ব্যাপী সাংবাদিকতার মৌলিক প্রশিক্ষণের আয়োজন করে উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস)। একশনএইড বাংলাদেশের সহযোগিতায় তৃণমূল সাংবাদিক দলের ২ দিনের মৌলিক প্রশিক্ষণ প্রদান করেন জাতীয় প্রেসক্লাব সদস্য ও লাইফ টিভি ২৪ ডটকমের সম্পাদক জনাব আনোয়ার হক।

তৃণমূল সাংবাদিক দলের মৌলিক প্রশিক্ষণে প্রশিক্ষণার্থী শিশু সাংবাদিকদের পাশাপাশি উপস্থিত ছিলেন জনাব কায়কোবাদ হোসেন,প্রকল্প সমন্বয়কারী,ইউএসএস; জনাব বিমল চন্দ্র মন্ডল,স্পন্সরশীপ এসোসিয়েট, ইউএসএস এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ।


পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 1757438760944040153

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item