বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী ॥ নীলফামারীর টুপামারী ইউপি নির্বাচন


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী॥ নীলফামারী জেলা সদরের টুপামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দি প্রার্থী হয়েছেন বাবা ও ছেলে। এরা হলেন ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মছিরত আলী শাহ্ ফকির (স্বতন্ত্র) ও তার ছেলে মোহাম্মদ আলী (স্বতন্ত্র)। চেয়ারম্যান পদের অপর প্রতিদ্বন্দি প্রার্থীরা হলেন, আবুল কাশেম শাহ (আ.লীগ) এবং সাইদুর রহমান (বিএনপি)।
আজ রবিবার(৪ অক্টোবর/২০২০) মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে ওই বাবা-ছেলেসহ চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন চারজন। আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে এই ইউনিয়নের নির্বাচন।
সীমানা জটিলতার মামলায় দীর্ঘ নয় বছর আটকে ছিল ওই ইউনিয়নের নির্বাচন। আদালতের নিষেধাজ্ঞা প্রত্যাহার হলে গত ২৬ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা হয়।
মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে প্রতিদ্বন্দি চার চেয়ারম্যান প্রার্থী ছাড়াও নয়টি ওয়ার্ডে সদস্য পদে ৪২ জন এবং সংরক্ষিত তিনটি নারী সদস্য পদে ১৭জন নারী প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ্জামান বলেন, গত ২৬ সেপ্টেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী চেয়ারম্যান এবং সদস্য পদে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৪ অক্টোবর রবিবার ছিল। ৫ অক্টোবর যাচাই-বাছাই এবং ১২ অক্টোবর মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ। ভোট অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর। ইউনিয়নের নয়টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২২ হাজার ৪০০।
তিনি বলেন, ২০১১ সালের ৫ জুন সর্বশেষ নির্বাচন অনুষ্ঠানের পর মেয়াদ শেষে উচ্চ আদালতে সীমানা জটিলতার মামলায় নির্বাচন স্থগিত ছিল। ওই স্থগিতাদেশের বিরুদ্ধে রিট হলে দীর্ঘ শুনাণীর পর আদালতের আদেশে ওই তফশীল ঘোষিত হয়।
উল্লেখ্য, একইভাবে সীমানা জটিলতার মামলায় সদর উপজেলার খোকশাবাড়ি, কুন্দপুকুর ও ইটাখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত আছে। ওই তিন ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১১ সালের ৫ জুন।

পুরোনো সংবাদ

নীলফামারী 7672993906153898689

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item