কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শ্রেষ্ঠ ক্ষুদ্র,মাঝারী উদ্যোক্তা সৈয়দপুরের মানিককে সংবর্ধনা প্রদান


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতরের কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় শ্রেষ্ঠ ক্ষুদ্র মাঝারী উদ্যোক্তা (এসএমই) সৈয়দপুরের মো. রাশেদুন্নবী মানিককে সংবর্ধনা প্রদান করা হয়েছে। 

বুধবার সৈয়দপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

 অনুষ্ঠানের শুরুতেই শ্রেষ্ঠ ক্ষুদ্র মাঝারী কৃষি উদ্যোক্তা মো. রাশেদুন্নবী মানিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কৃষি সম্প্রসারণ অফিসারকৃষিবিদ মমতা সাহা, কৃষি সম্প্রসারণ অফিসার  কৃষিবিদ মো. সালাহউদ্দিন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ বাসুদেব দাসসহ কৃষি সম্প্রসারণ অধিদফতরের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 প্রসঙ্গত, সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের পাকাতিপাড়ার মো. রফিকুল ইসলামের ছেলে আদর্শ কৃষক মো. রাশেদুন্নবী মানিক। তিনি কৃষি সম্প্রসারণ অধিদফতরের কামারপুকুর ব্লকের একজন ক্ষুদ্র মাঝারী উদ্যোক্তা (এসএমই)। তিনি গত ২০১৮-২০১৯ ইং অর্থবছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায়   রসুন উৎপাদন করে নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতরের শ্রেষ্ঠ ক্ষুদ্র মাঝারী উদ্যোক্তা (এসএমই) নির্বাচিত হন। তাঁর এক একর জমিতে ৪০০০ কেজি রসুন বীজ উৎপাদন করে প্রায় চার লাখ টাকা আয় করে শ্রেষ্ঠ উদ্যোক্তা হওয়ার গৌবর অর্জন করেন তিনি । নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতরের পক্ষ থেকে শ্রেষ্ঠ ক্ষুদ্র মাঝারী উদ্যোক্তা সৈয়দপুরের রাশেদুন্নবী মানিককে পুরস্কৃত করা হয়। পুরস্কার হিসেবে তাকে  নতুন একটি বাইসাইকেল ও একটি সনদপত্র প্রদান করা হয়েছে। গত ২৮ সেপ্টেম্বর নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদফতর চত্বরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায়  আয়োজিত মেন্টরিং ও ফলোআপ ডিসকাশন এবং কৃষক পুরস্কার প্রদান অনুষ্ঠানে তাকে পুরস্কৃত করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মো. মনিরুজ্জামান।       


পুরোনো সংবাদ

নীলফামারী 8370187534800955157

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item