পার্বতীপুর থেকে ক্যানসারের নকল ওষুধ তৈরীর হোতা মামুন প্রেপ্তার ॥

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

জীবন রক্ষাকারী ওষুধও কোনো কোনো সময় মৃত্যু ঘটায়। চকচকে মোড়ক আর হলোগ্রাম লাগানো সে ওষুধ যখন হয় নকল তখনই জীবন রক্ষার বিপরীতে মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়। নামিদামি কোম্পানির এসব ওষুধ বাইরে থেকে দেখে বোঝা সম্ভব হয়না আসল কি নকল।
জীবন মরণের সন্ধিক্ষণ ক্যানসারে আক্রান্তরা জীবন রক্ষার্থে যেসব ওষুধ গ্রহণ করেন খোদ সে রকমই নকল ওষুধ তৈরির ঘটনায় এমন এক প্রতারক চক্রের সন্ধান পেয়েছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরইমধ্যে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা থেকে খানজার আলী মামুন নামে ওই চক্রের হোতাকে আটক করেছেন ডিবি পুলিশের সদস্যরা।
ডিবি অফিস সূত্রে জানা যায়, ঢাকার মোহাম্মদপুরে একটি বাড়িতে অফিস বানিয়ে দীর্ঘদিন ধরে কেমিক্যাল ও রাসায়নিকের ব্যবসার আড়ালে বিভিন্ন কোম্পানির ক্যানসারের নকল ওষুধ তৈরির পর তা দেশ বিদেশে সরবরাহ করে আসছিলো আটক হওয়া মামুনসহ এ চক্রের অন্য সদস্যরা। এসব ওষুধের চাহিদাও রয়েছে বাজারে তুঙ্গে। যার প্রতিটির দাম ১৮ হাজার এবং এক পাতার মুল্য ৮০-৯০ হাজার টাকা।
গোপন সংবাদের ভিত্তিতে সম্প্রতি ডিবি পুলিশ মোহাম্মদপুরের হুমায়ন রোডের ওই অফিসে অভিযান চালিয়ে ইমরান নামে একজনকে আটক করে। এর পর তার দেয়া তথ্যের ভিত্তিতে গত ১ জুলাই গভীর রাতে পার্বতীপুর উপজেলার জাহানাবাদ গ্রাম থেকে খানজার আলী মামুনকে আটকের পর ঢাকা মতিঝিল মিন্টু রোডের অফিসে নিয়ে যান ডিবি পুলিশের সদস্যরা। মামুন পার্বতীপুর পৌর এলাকার সাহেব পাড়া মহল্লার সাবেক পৌর কাউন্সিলর আবুল কালাম আজাদের ছেলে৷

পুরোনো সংবাদ

নির্বাচিত 25780089056531806

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item