৯৯৯ কলে নীলফামারীর কিশোরীগঞ্জে বাল্য বিয়ে বন্ধ হলো




নীলফামারী/কিশোরীগঞ্জ প্রতিনিধি সরকারের টোল ফ্রি ৯৯৯ নম্বরে ফোন করে তথ্য দেওয়ায় নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলায় একটি বাল্যবিবাহ বন্ধ করেছে পুলিশ ও উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার(২ জুলাই/২০২০) ঘটনাটি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
ঘটনার বিবরনে জানা যায়, গতকাল বুধবার(১ জুলাই/২০২০) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বড়ভিটা ইউনিয়নের দক্ষিণ বড়ভিটা ঘোন পাড়া গ্রামের দশ শ্রেনীর এক ছাত্রীর বাল্য বিয়ে দেয়া হচ্ছিল। বর পক্ষ এসেছে। খাওয়া দাওয়া চলছে। এমন সময় ৯৯৯ এ ফোন কল পেয়ে সেখানে পুলিশ সহ উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম আজাদ। এ সময় বর পক্ষ বিয়ের আসরে আসার পথে ঘটনা বেগতিক দেখে পালিয়ে যায়। কনের বাড়ির আটক করা হয় বাবা ও মা সহ অভিভাবকদের। কনের বাবা সিরাজুল ইসলাম ও মা বিলকিস বেগম তাদের স্কুল পড়–য়া মেয়ে কুমকুমের বাল্য বিয়ের বিষয়টি ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে মেয়ের আর বাল্য বিয়ে দিবেনা বলে মুচলেকা প্রদান করেন। এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা কনের বাবা ও মা কে ১২ হাজার টাকা জরিমানা করেন। 
বিষয়টি নিশ্চিত করে কিশোরীগঞ্জ থানার ওসি হারুন অর রশীদ জানান, ৯৯৯ থেকে কল পাওয়ার পর বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করে সেখানে দ্রæত পুলিশ প্রেরন করি। এরপর নির্বাহী কর্মকর্তা সহ আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে আমরা উক্ত বাল্য বিয়ে বন্ধ করতে সক্ষম হয়েছি।
উল্লেখ যে, টোল ফ্রি হিসেবে ৯৯৯ নম্বরে ফোন করে নাগরিকেরা পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা নিতে পারবেন। এ জন্য গ্রাহকের কোনো রকম খরচ লাগবে না। কোনো অপরাধ ঘটতে দেখলে, প্রাণনাশের আশঙ্কা দেখা দিলে, কোনো হতাহতের ঘটনা চোখে পড়লে, দুর্ঘটনায় পড়লে, অগ্নিকান্ডে ঘটনা 
ঘটলে, জরুরিভাবে অ্যাম্বুলেন্সের প্রয়োজন হলে ৯৯৯ নম্বরে ফোন করে সাহায্য চাওয়া যাবে। মোবাইল ফোন ও টেলিফোন উভয় মাধ্যমে ৯৯৯ নম্বরে ফোন করা যাবে। এটি একটি টোল ফ্রি সেবা। ৯৯৯ এ কল করতে কোন টাকা খরচ হয় না। #

 

পুরোনো সংবাদ

নীলফামারী 2981914856653659421

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item