চালু হল বাংলাবান্ধা স্থলবন্দর

মুহম্মদ তরিকুল ইসলাম,তেঁতুলিয়া প্রতিনিধিঃ
পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলায় দীর্ঘ ৭৫ দিন বন্ধ থাকার পর ১৩ জুন/২০২০ শনিবার থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম চালু করা হয়েছে। এতে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, বন্দর কর্তৃপক্ষ, শ্রমিক সংগঠন ও ব্যবসায়ী প্রতিনিধিদের উপস্থিতিতে সীমিত আকারে জেলা প্রশাসনের শর্ত সাপেক্ষে চালু করা হয়েছে বাংলাদেশের অন্যতম চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধার আমদানি-রপ্তানি কার্যক্রম।
করোনা মহামারীর এ পরিস্থিতির কারণে ঘোষিত লকডাউনে দীর্ঘ ৭৫ দিন বন্ধ ছিলো স্থলবন্দরটি। ১১ দফা নির্দেশনা ও আমদানি-রপ্তানি কার্যক্রমে সকল স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত সাপেক্ষে চালু হলো স্থলবন্দরটি কার্যক্রম।
গত বৃহস্পতিবার বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এক সভায় স্থলবন্দর খুলে দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। উক্ত সভায় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন-  জেলা পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আনিসুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় চেম্বার অব কমার্সের সভাপতি মো. শরীফ হোসেন, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলাসহ কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ ও সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা।
স্বাস্থ্যবিধি সহ ১১ দফা নির্দেশনার মধ্যে রয়েছে বিদেশি চালকরা বিশেষ প্রয়োজন ছাড়া কোনো অবস্থাতেই গাড়ি থেকে নামতে পারবেন না,  প্রয়োজনে পানিসহ শুকনো খাবার ও কাগজ-কলম সঙ্গে বহন করবেন এতে বন্দর কর্তৃপক্ষ তাদের জন্যে পৃথক শৌচাগারের ব্যবস্থা করবে; কোনো অবস্থাতেই বাংলাদেশে অবস্থান করতে পারবেন না।  বিদেশি চালকদের জন্য পৃথক প্রবেশ ও বহির্গমণের ব্যবস্থা করতে হবে; একটি মনিটরিং কমিটি থাকবে এবং বন্দরের কার্যক্রম সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করতে হবে।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 8748895528412846533

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item