পার্বতীপুরে ওএমএস এর চাল ওজনে কম দেওয়ার অভিযোগ

এম এ আলম বাবলু , পার্বতীপুর(দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের পার্বতীপুরে কর্মহীন অসহায় ও দুস্থ মানুষের মাঝে সরবরাহকৃত ১০ টাকা কেজি ম‚ল্যের ও এমএস এর চাল সরবরাহে ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
প্রাপ্ত অভিযোগ থেকে জানা যায়, পার্বতীপুর পৌরসভার ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে ওএমএসএর কার্ডধারীগণ ওএমএসএর ডিলার মোঃ হজ্জাজুল ইসলামের কাছ থেকে ১০ টাকা কেজি ম‚ল্যের ওএমএসএর চাল নিতে এসে জানতে পারে যে, প্রতিজনকে দেড় থেকে ২ কেজি চাল ওজনে কম দিয়েছে। সে করোনা ভাইরাস আগ্রাসন কালীন সময়ে একইভাবে ওএমএসএর চাল বিতরণ কালে গ্রহিতাদের চাল ওজনে কম দিয়ে আসছে। এগুলোর প্রতিবাদ করায় ডিলার হজ্জাজুল ইসলাম নিজে ও তার লোকজন দিয়ে চাল গ্রহিতাদের নানাভাবে অশালীন ভাষায় গালমন্দ করাছাড়াও শারিরীকভাবে লাঞ্ছিত করে। চাল গ্রহিতা মাহফুজা খাতুন অভিযোগ করে বলেন, ওএমএসএর চাল আনতে গেলে আমাকে দেওয়া চাল ওজন করে দেখতে পাই যে, দেড় থেকে ২ কেজি চাল কম দেওয়া হয়েছে। প্রতিবার চাল সরবরাহে সময় একই অবস্থা হতে থাকে। চাল গ্রহিতা সাদেক আলী, রেজাউল হক, আবু কালাম সহ অনেকেই একই ধরনের অভিযোগ করে ওএমএসএর চাল সরবরাহে ওজনের কম দেওয়ার কথা বলেছেন। ওএমএসএর চাল ওজনের কম দেওয়া ও গালমন্দ ধাক্কাধাক্কি করার অভিযোগ এনে ওএমএসএর চাল গ্রহিতারা পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের অনুলিপি দেওয়া হয়েছে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে।
পার্বতীপুর পৌরসভার ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের ওএমএসএর ডিলার হজ্জাজুল ইসলামের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
আজ শনিবার দুপুরে এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এর সাথে যোগাযোগ করা হলেও তিনি মুঠোফোন না ধরার কারণে তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

পুরোনো সংবাদ

দিনাজপুর 4928067094699684362

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item