ডোমারে আশ্রয়নের ঘর চাই না জমি লিজ দিন আবাদ করে খাবো- এলাকাবাসীর মানববন্ধন


নীলফামারী প্রতিনিধিজেলার ডোমার উপজেলার পাঙ্গামটকপুর ইউনিয়নের ভাটিয়াপাড়া গ্রামে নতুন করে আশ্রয়র প্রকল্পের প্রস্তাবনার বিরুদ্ধে এলাকাবাসী সোচ্চার হয়ে উঠেছে। আশ্রনের ঘর না করে সেই খাস জমিগুলো ভুমিহীনদের নামে ৯৯ বছরের লিজ দেয়ার দাবি তুলে আজ শনিবার দুপুরে শতশত গ্রামবাসী মানববন্ধন করেছে। 
এলাকাবাসী জানায় ইউনিয়নের আড়াইশত পরিবারের বসবাসের জন্য একটি আশ্রয়প্রকল্প রয়েছে। সেখানে অর্ধেক পরিবার থাকে। তার উপর উপজেলা পরিষদ থেকে ভাটিয়াপাড়া গ্রামে আরো দুইশত পরিবারের জন্য আশ্রয়ের ঘর নির্মানের প্রস্তাবনা করা হয়েছে। অথচ খাস ওই জমিগুলো আবাদ যোগ্য। ফসল উৎপাদনে দেশের ও এলাকার জন্য বড় ভুমিকা পালন করছে। অথচ সেখানে আশ্রয় প্রকল্প গড়ে তুলে একটি চক্র ফায়দা লুটার জন্য দৌড়ঝাপ করছে। তাই এলাকার ভুমিহীন পরিবার গুলো তাদের নামে ৯৯ বছরের জন্য জমি বরাদ্দ দেয়ার আহবান জানান।
ভুমিহীন জহিরুল ইসলাম বলেন, প্রজন্মের পর প্রজন্ম এই জমিতে বসবাস ও ফসল আবাদ করে আসছে দেশস্বাধীনতার অনেক আগে থেকেই। একই এলাকায় নতুন একটি আশ্রয়ন প্রকল্প থাকলেও সেখানে বসবাসের লোক পাওয়া যাচ্ছে না। আবার নতুন করে আরেকটি আশ্রয়ন করা হলে বাসিন্দারা চরম ক্ষতির মুখে পড়বে। 
ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম জানান, বিষয়টি আমরা ভ‚মি মন্ত্রনালয়ে অিবগত করেছি। সেখান থেকে যা নির্দেশনা আসবে, আমরা তা বাস্তবায়ন করবো।#
 

পুরোনো সংবাদ

নীলফামারী 826736896981622673

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item