ডোমার বাসস্টান্ড মসজিদের রাস্তা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার-

নীলফামারীর ডোমার উপজেলা শহরে বাসস্টান্ড জামে মসজিদের প্রবেশের রাস্তা বন্ধের প্রতিবাদে মানববন্ধন করেছে দুই শতাধিক মুসল্লি। শুক্রবার জুম্মার নামাজের পর ডোমার বাসস্টান্ড সড়কে ঘন্টাব্যাপি ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত এক সমাবেশে মসজিদ কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে বক্তৃতা দেন মসজিদের ইমাম তৈয়বর রহমান, উপজেলা সেচ পাম্প মালিক সমিতির সভাপতি গোলাম কুদ্দুস আইয়ুব, ধর্মীয় নেতা নুরুল ইসলাম বাবলা, সমাজ সেবক মাহমুদুল হাসান পুতুল প্রমুখ।
বক্তরা বলেন, বাসস্টান্ডের বিভিন্ন ব্যবসায়ী ও আগত লোকজনসহ পার্শ্ববর্তী কাজিপাড়া, চান্দিানা পাড়া, গোডাউনপাড়া, চিরন্তন পাড়ার মুসল্লীরা শতবছর ধরে নামাজ আদায় করে আসছেন ওই মসজিদে। সম্প্রতি কাজিপাড়া ও চান্দিনা পাড়ার মুসল্লিদের মসজিদে আসার পথ বন্ধ করে সীমানা প্রাচীর নির্মান করে ডোমার পৌর ভ‚মি কার্যালয় কতৃপক্ষ। এতে করে ওই গ্রামের মুসল্লীরা মসজিদে যাতায়াতে বিরম্বনায় পড়েছেন।
মসজিদ কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদ বলেন,‘আমরা উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মনোয়ার হোসেনকে শত বছরের ওই রাস্তাটি বন্ধ না করার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু তিনি আমাদের কথা শোনেন নাই। ফলে মুসল্লিরা আন্দোলনে নেমেছেন। রাস্তা উদ্ধার না হওয়া পর্যন্ত আমাদের আন্দেলন চলবে’।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভ‚মি) মনোয়ার হোসেন বলেন, ‘সারা দেশের ন্যায় ডোমারে দুইটি ভুমি অফিস নিরাপত্তার জন্য বাউন্ডারি ওয়াল তৈরী হচ্ছে ।তার মধ্যে পৌরসভার একটি ।নিরাপত্তার কথা চিন্তা করলে পিছনে কোন ভাবেই খোলা রাখা যাবে না । সামনে মেইন রোডে মুসল্লিদের যাতায়াতের জন্য খোলা রাখা হচ্ছে ।মসজিদে চলাচলে সমস্যা যাতে না হয় । #


পুরোনো সংবাদ

নীলফামারী 489513029668159133

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item