স্বাস্থ বিধি মেনে নীলফামারীতে মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত


নীলফামারী প্রতিনিধি আনন্দ আর উৎসব হলো ঈদের দিন। এ বছরে সেই দিনকে বিগত বছরগুলোর মতো করে পালন করার সুযোগ না থাকায় স্বাস্থবিধি ও নিরাপদ দ‚রত্ব ও অন্যান্য নির্দেশনা মেনে করোনা পরিস্থিতির মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নীলফামারী কেন্দ্রীয় বড়মসজিদে পর্যায়ক্রমে ৩টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ছিলনা ঈদ নামাজের পর কোলাকুলি।
আজ সোমবার (২৫ মে) সকাল সাড়ে ৭টায় প্রথম জামাত, সাড়ে ৮টায় দ্বিতীয় ও সাড়ে ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়। মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে জামাতে অংশ নেন।প্রথম জামাতে ঈমামতি করেন বড় মসজিদের খতিব মওলানা খন্দকার আশরাফুল হক নুরানী।
এর পাশাপাশি জেলার ছয় উপজেলায় একই ভাবে তিন হাজার ৩৩৭টি মসজিদে তিন দফা করে জামাত অনুষ্ঠিত হয়। 
করোনা ভাইরাসের কারণে প্রতি বছরের মতো এবার নীলফামারী বড়মাঠে ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। একই অবস্থা ছিল অন্যান্য উপজেলায়। 
নীলফামারী ইসলামী ফাউÐেশনের উপ-পরিচালক মো. মারুফ রায়হান বলেন,‘ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয় জেলায় মোট তিন হাজার ৩৩৭টি মসজিদে। এর মধ্যে নীলফামারী সদরে ৭১৩টি, জলঢাকায় ৬২২টি, কিশোরীগঞ্জে ৫৯৭টি, ডিমলায় ৫১৩টি, ডোমারে ৪৯১টি এবং সৈয়দপুরে ৪০১টি মসজিদে।
জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী জানান, ধর্ম মন্ত্রনালয়ের ১৫ নির্দেশনা মেনে করোনা পরিস্থিতি মোকাবিলায় এবার মাঠে ময়দানে ঈদের জামাত বন্ধ ঘোষনা করা হয়। সামাজিক দ‚রত্ব বজায় রেখে স্থানীয় সকল মসজিদে তিন ধাপে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। তিনি জেলা শহরের কোর্ট মসজিদে নামাজ আদায়ের করেন।#


পুরোনো সংবাদ

নীলফামারী 7069952373266088999

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item