সামাজিক দূরত্ব নিশ্চিত করণে নীলফামারীতে পুলিশ ও সেনাবাহিনী জোরদার

নীলফামারী প্রতিনিধি ॥ সামাজিক দূরত্ব নিশ্চিত করণে অন্যান্য দিনের তুলনায় নীলফামারীতে বৃহস্পতিবার(২ এপ্রিল/২০২০) সক্রিয় ছিল পুলিশ ও সেনাবাহিনী। শহরের বিভিন্ন স্থানে পথচারী ও যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে তাদের। এসময় জরুরী প্রয়োজ ছাড়া বাড়ি থেকে বের হওয়াদের ফিরিয়ে দেওয়া হয়েছে।
 বৃহস্পতিবার দুপুরে শহরের বিভিন্ন স্থানে দেখা গিয়েছে এসব কার্যক্রম। একাজের নেতৃত্ব দেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান ও সেনাবাহিনীর মেজর ইরফান। শহরের বড়বাজার ট্রাফিক মোড়ে বিভিন্ন যানবাহন ও পথচারীদের থামিয়ে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করে পুলিশ ও সেনাবাহিনী। কথায় জরুরী প্রয়োজন প্রমানিত না হলে তাদেরকে ফিরিয়ে দেওয়া হয় বাড়িতে। পাশপাশি জরুরী প্রয়োজনে বিভিন্ন দোকানের সামনে আসা ব্যক্তিদের সামাজিক দূরত্ব নিশ্চিতের অনুরোধ জানাতে দেখা গেছে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদেরকে।

এদিকে ট্রাফিক পুলিশকেও কাজ করতে দেখা গেছে মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি, অটোবাইক এবং রিকসাসহ বিভিন্ন যানবাহন থামিয়ে চালক ও যাত্রিদের বাড়ি থেকে বের হওয়ার কারণ জানতে। জরুরী প্রয়োজন প্রমান করতে না পারা যানবাহনের আরোহী এবং বাত্রিদের ফিরিয়ে দেওয়া হয়েছে বাড়িতে। ট্রাফিক পুলিশের এমন কার্যক্রম দেখা গেছে শহরে চৌরঙ্গীমো, বাড়বাজার ট্রাফিক মোড় ও গাছবাড়ি এলাকায়।

এবিষয়ে ট্রাফিক পুলিশের পরিদর্শক আজাদ হোসেন খান জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করছি আমরা। যানবাহন নিয়ে যারা জরুরী প্রয়োজনে বের হননি তাদেরকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান জানান, সামাজিক দূরত্ব নিশ্চিতে আজ বৃহস্পতিবার থেকে কার্যক্রম জোরড়ার করা হয়েছে। এ ক্ষেত্রে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে কাজ করছে। ২৪ ঘন্টা দহল জোরদার রয়েছে। পাশাপাশি পুলিশ ও সেনাবাহিনীর পক্ষে মাইকিংও করা হচ্ছে। এরপরও কাজ না হলে আইন প্রয়োগ করা হবে।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, ৬ উপজেলার বিভিন্ন হাট-বাজার ও এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে নির্বাহী ম্যজিস্ট্রেটরা। যারা অযথা বাইরে বের হয়েছেন তাদেরকে বাড়িতে ফেরৎ পাঠানো হচ্ছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7161276837838268112

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item