সৈয়দপুরে রোটারিয়ান রুবেলের উদ্যোগে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ


তোফাজ্জল হোসেন লুত,ুসৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসের প্রভাবে ঘরবন্দি খেটে খাওয়া কর্মহীন নীলফামারীর সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া এলাকার ৪০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। নীলফামারী সৈয়দপুর শহরের নতুনপাড়াস্থ মেধা বিকাশ স্কুল এর প্রতিষ্ঠাতা ও পরিচালক,নিরাপদ সড়ক চাই 
(নিসচা) সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি এবং রোটারী ক্লাব অব সৈয়দপুর এর সেক্রেটারি রোটারিয়ান মো. মাহফুজার রহমান রুবেল এর ব্যক্তিগত উদ্যোগ ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। গত শুক্রবার বিকেলে মেধা বিকাশ স্কুল চত্বরে রোটারিয়ান মো. মাহ্ফুজার রহমান রুবেল অসহায়  পরিবারগুলোর সদস্যদের হাতে ওই খাদ্য সামগ্রী তুলে দেন। 
এ সময়  সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর  মো.এরশাদ হোসেন পাপ্পু এবং পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর  মোছা. মিনারা বেগম,কুন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফেরদৌসী আক্তার জাহান ঝর্ণা প্রমূখ উপস্থিত ছিলেন। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল ৫ কেজি, আটা ২ কেজি আটা।
 সৈয়দপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের নতুন বাবুপাড়া মহল্লার অসহায় দুস্থ ৪০টি পরিবারকে  ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। 
 রোটারিয়ান মো. মাহফুজার রহমান রুবেল বলেন, বর্তমানে বিশ্বজুড়ে নভেল করোনা ভাইরাসের প্রভাবে খেটে খাওয়া মানুষগুলোর চরম দূর্দিন চলছে।  মূলতঃ যারা দিন আনে দিন খায় এ শ্রেণীর শ্রমজীবী মানুষরা একেবারে কর্মহীন হয়ে পড়েছেন। বর্তমানে তারা পরিবার-পরিজন নিয়ে  অনেকটাই মানবেতর জীবনযাপন করছেন। এ সব মানুষের উপার্জনের একমাত্র পথ রুদ্ধ হয়ে পড়ায় তাদের মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়ার মতো অবস্থা বিরাজ করছে।  ব্যক্তিগত, সংগঠন ও সরকারি-বেসরকারি পর্যায়ে তাদেরকে সাহায্য সহযোগিতা প্রদান করা হচ্ছে। কিন্তু তা প্রয়োজনের তুলনায় একেবারে অপ্রতুল। তাই সরকারের পাশপাশি আমাদের সমাজের বিত্ত ও সম্পদশালীদের সামাজিক দায়বদ্ধতা থেকে এ সব অসহায় মানুষের পাশে সহায়তা হাত নিয়ে দাঁড়ানো নৈতিক দায়িত্ব কর্তব্য হয়ে পড়েছে। তাই আমি আমার সাধ্যমতো কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো ক্ষুদ্র চেষ্টা নিয়েছি মাত্র।  তিনি  বর্তমান কঠিন সময়ে মধ্যে সমাজের সকল  হৃদয়বান  মানুষকে শ্রমজীবী কর্মহীন মানুষের সহযোগিতায় এগিয়ে আসার উদাত্ত আহবান জানান

পুরোনো সংবাদ

নীলফামারী 7269239749620983406

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item