সৈয়দপুরে আইসঢাল সরকারপাড়ায় কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
 প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন, অসহায় ও দুস্থদের খাদ্য সহায়তা দিয়েছে নীলফামারী সৈয়দপুর উপজেলা এক নম্বর কামারপুকুর এলাকার আইসঢাল সরকার গ্রামে চাকুরিজীবীরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। 
 কামারপুকুর আইসঢাল সরকারপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেন উপস্থিত থেকে কর্মহীন, গরীব ও অসহায় মানুষের হাতে ওই খাদ্য সামগ্রী তুলে দেন। এ সময় ওই খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের সমন্বয়কারী চাকরিজীবী মো. আব্দুর রাজ্জাক রুবেলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
 বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, ছোলা ও তেল।
এর আগেওই গ্রামের কিশোর ও যুবকরা সম্মিলিতভাবে করোনা ভাইরাস প্রতিরোধে ও সচেতনতা সৃষ্টিতে গ্রামের রাস্তায় জীবাণুনাশক স্প্রে,সাবান দিয়ে হাত ধোঁয়ার ব্যবস্থা, করোনা ভাইরাস বিষয়ক লিফলেট বিতরণ এবং অসহায় ও সুস্থ মানুষের মধ্যে খাদ্য-সামগ্রী বিতরণ করেন।
আইসঢাল সরকারপাড়া গ্রামের চাকুরিজীবী মো. আব্দুল রাজ্জাক রুবেল জানান, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট উদ্ভ‚ত পরিস্থিতিতে বর্তমানে গ্রামের দিনমজুর, রিকশা চালক, ভ্যান চালক শ্রমজীবী মানুষের কোন কাজকর্ম নেই। তারা ম‚লতঃ কর্মহীন হয়ে পড়েছেন। তাদের দৈনন্দিন আয়রোজগার বন্ধ হয়ে গেছে। ফলে তারা এখন পরিবার পরিজন নিয়ে চরম বিপাকে পড়েছেন। তাদের জীবনযাপনে দ‚র্দিন চলছে। যদিও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠন এবং ব্যক্তি উদ্যোগে শহরের কর্মহীন মানুষের মধ্যে নানা রকম খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহতভাবে চলছে। কিন্তু গ্রামাঞ্চলে মানুষের ভাগ্যে তা মিলছে না। নানা কারণে গ্রামের মানুষ সরকারি বেসরকারি খাদ্য সহায়তা থেকে বঞ্চিত থাকছেন। তাই গ্রামাঞ্চলের অসহায় দুস্থদের পাশে দাঁড়াতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

পুরোনো সংবাদ

নীলফামারী 2683551701869025532

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item