লকডাউন শেষে কিশোরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা শুরু


নীলফামারী ও কিশোরীগঞ্জ প্রতিনিধি ২২ এপ্রিল॥ টানা ১৪দিন লকডাউনের পর চিকিৎসা সেবা শুরু হয়েছে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। আজ বুধবার(২২ এপ্রিল/২০২০) সকাল থেকে পূর্ণরায় স্বাভাবিকভাবে স্বাস্থ্য কমপ্লেক্সটিতে চিকিৎসা সেবা চালু করেছেন চিকিৎসরা।
সূত্র মতে, গত ৭ এপ্রিল ওই স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর ওই দিন সন্ধ্যায় লকডাইন করা হলে ৫০ শয্যার কমপ্লেক্সটিতে স্বাভাবিক চিকিৎসা সেবা বন্ধ হয়ে যায়। নয়জন চিকিৎসক, ১৯ জন নার্স, ১৯ জন রোগি, কর্মকর্তা-কর্মচারী এবং স্বাস্থ্য কপ্লেক্সের আবাসিকে থাকা পরিবারের সদস্য মিলে ১০০ জনকে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়। এছাড়াও ওই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে ফেরত যাওয়া রোগী ও স্বজনসহ আরো ৫০ জনকে হোম কোয়ারেন্টিনের নির্দেশ দেওয়া হয়। তাদের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা কেন্দ্রে প্রেরণ করলে পরীক্ষায় কারো শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েনি। এদিকে আক্রান্ত চিকিৎসক ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে গত রবিবার(১৯ এপ্রিল/২০২০) বাড়িতে ফিরেছেন।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু শফি মাহমুদ বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে বহির্বিভাগ ও জরুরি বিভাগের সেবা, স্থায়ী টিকাদান কেন্দ্র পূর্বের ন্যায় চালু হয়েছে। তবে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট জনিত রোগীরা বহির্বিভাগের ফু কর্ণারে চিকিৎসা সেবা গ্রহন করবেন।
লকডাউন পর্ব সফল করার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে সহকর্মী ও মাঠকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সবাই এই জাতীয় দূর্যোগে নিজেদের প্রটেকশন নিয়ে একযোগে কাজ করে যাবেন। মাঠকর্মীরা নিয়মিত ভাবে তথ্য সংগ্রহ করে রিপোর্ট দিন। এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, সকলে সতর্ক থাকুন, ঘরে থাকুন, স্বাস্থ্য বিধি মেনে চলুন ও সামাজিক দুরত্ব বজায় রাখুন। তবেই আমরা করোনার মত মহামারীকে জয় করতে পারব।

পুরোনো সংবাদ

হাইলাইটস 3776320188448510845

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item