মানব সেবায় আবারো দৃষ্টান্ত ফুলবাড়ীর লেদশ্রমিক রঞ্জিতের।


মেহেদী হাসান উজ্জল ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
মানব সেবা করায় যার ধর্ম ও নেশা, প্রয়োজন হয়না ব্যাংক ব্যালেন্স কিংবা কোন পদ-পদবীর। সেবা করার ইচ্ছা শক্তিটাই বড়। এই দৃষ্টান্ত আবারো রেখেছেন দিনাজপুরের ফুলবাড়ী পৌর এলাকার কাঁটাবাড়ী গ্রামের লেদ শ্রমিক রঞ্জিত।
রঞ্জিতের কোন বাড়ী ঘর নাই, নাই সুয়ে থাকার কোন জায়গা, লেদের দোকানেই তার নিজের সংসার বা পরিবার, পিতা-মাতাকে শিশুকালেই হারিয়েছেন, কিশোর বয়স থেকে লেদ শ্রমিক হিসেবে কাজ করে এখন একটি ওয়েল্ডিং এর দোকান দিয়েছে, সেই ঘরটিও ভাড়ায়। এই দোকানে তার ঘরবাড়ী সবই। কিন্তু গরিব মানুষের দুঃখ কষ্টে পাশে দাড়ানোই তার এক মাত্র ধর্ম-কর্ম ও নেশা। প্রতিবার ঈদ ও পুজায় গরিব দু¯'দের মাঝে ঈদ ও পুজার সামগ্রী বিতরন করেন।
সম্প্রতিক করোনা ভাইরাসে যখন লেদের দোকান বন্ধ হয়ে গেছে, বেকার হয়েছে লেদ শ্রমিকরা। এই অ¯'ায় রঞ্জিত নিজের গোছানো তহবীল দ্বারা খাদ্য সামুগ্রী বিতরণ করতে শুরু করেছেন। তবে এইবার তাকে এই কাজে সহযোগীতা করেছে উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।
লেদ মিস্ত্রি রঞ্জিত বলেন, তিনি যখন লেদ শ্রমিকদের তারসাধ্য অনুযায়ী খাদ্য বিতরণ করছেন, এই সময় খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন তাকে এই কাজে খাদ্য সামগ্রী দিয়ে সহয়তা করেছেন, উপজেলা চেয়ারম্যানের  দেয়া খাদ্য সামগ্রী একত্রি করে লেদ শ্রমিকদের মাঝে তিনি বিতরন করছেন।

পুরোনো সংবাদ

দিনাজপুর 3981780311338595904

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item