নবাবগঞ্জের ভল্লবপুর গ্রাম সেচ্ছায় লকডাউন করেছে এলাকাবাসী


অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধি :

করোনাভাইরাস সংক্রমণ রোধে রবিবার বিকেলে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় ভল্লবপুর গ্রামকে গ্রামবাসীদের নিজ উদ্যোগে স্বেচ্ছায় লকডাউন ঘোষণা করা হয়েছে। গ্রামবাসীদের দাবি করোনভাইরাসের সংক্রমণ রোধে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

ভল্লবপুর গ্রামে রবিবার বিকেলে বসানো হয় এই লকডাউন। গ্রামের প্রবেশ দারে বসানো হয়েছে তল্লাশি চৌকি। বাঁশ দিয়ে আটকানো হয়েছে প্রবেশ দ্বার। টাঙানো বাঁশে সাদা কাগজে লেখা রয়েছে প্রসাশন ও জনপ্রতিনিধি ব্যতিত বহিরাগতদের প্রবেশ নিষেধ করা হয়েছে। বাহির থেকে কেউ ওই গ্রামে প্রবেশ করলে তার শরীরে ছিটানো হচ্ছে জীবাণুনাশক স্প্রে।
ওই গ্রামের বাসিন্দা নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক রবিউল ইসলাম রবি জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে আমরা গ্রামবাসী সবার উদ্যোগে এই কাজ শুরু করে দিয়েছি। বাহিরে কেউ প্রসাশনের লোকজন ছাড়া এই এলাকায় কেউ আসলে তাকে আমারা গ্রামের ভেতর না যাওয়ার জন্য উৎসাহীত করছি। গ্রামবাসিদের জরুরি প্রয়োজনের আমরা বাজার থেকে খাদ্র সামগ্রী জরুরি ওষুধ নিয়ে বাড়িতে পৌঁছে দেব।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার জানান, বিষয়টি শুনেছি। তবে গ্রামে কেউ ঢুকতে পারবে না এটা ঠিক হবে না। তবে সবাইকে সচেতন হতে হবে। তারা যে উদ্যোগ নিয়েছে সেটা ভালো কিন্তু এতে কেউ যেন হয়রানির শিকার না হয় সে বিষয়টির দিকেও নজর রাখতে হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 3878103071738524066

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item