সৈয়দপুর পৌরসভার উদ্যোগে জীবাণুনাশক পানি দিয়ে সড়ক পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
করোনা ভাইরাস প্রতিরোধে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা উদ্যোগে শহরে বিভিন্ন সড়ক জীবাণুনাশক পানি দিয়ে পরিস্কার পরিচ্ছন্নতার কার্যক্রম অব্যাহতভাবে চলছে। করোনা ভাইরাস ঠেকাতে শহরের  প্রধান প্রধান সড়কে ওই কার্যক্রম শুরু হয়েছে গত বৃহস্পতিবার থেকে।  শনিবার শহরের পাঁচমাথা থেকে বঙ্গবন্ধু সড়কে ওই কার্যক্রম পরিচালনা করা হয়।
এর আগে দুপুরে  সৈয়দপুর শহরের পাঁচমাথা মোড়ে ওই পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করা হয়। সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার  উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। এ  সময় সৈয়দপুর পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মো. জিয়াউল হক জিয়া, প্যানেল মেয়র-২ মো. শাহীন আকতার শাহিন, আল মামুন সরকার, আজগার আলী,  সংরক্ষিত নারী কাউন্সিলর কনিকা রানী  সরকারসহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
 সৈয়দপুর পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মো. জিয়াউল হক জিয়া বলেন, সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকারের দিকনির্দেশনায় পরিস্কার পরিচ্ছন্নতা ওই কার্যক্রম শুরু করা হয়েছে। পৌরসভার ভ্যাকুট্যাগ গাড়িতে পানির সঙ্গে  ব্লিচিং পাউডা ও জীবাণুনাশক মিশিয়ে শহরের প্রধান প্রধান সড়কের পরিস্কার পরিচ্ছন্নতা কাজ চলছে। এছাড়াও পৌরসভার ১৫টি ওয়ার্র্ডের সংশ্লিষ্ট কাউন্সিলররা ব্লিচিং পাউডার ছিটানো এবং করোনা ভাইরাস রোধে জনসচেতনতা বাড়ানোর কার্যক্রম পরিচালনা করছেন। সৈয়দপুর পৌরসভার উদ্যোগে শহরের জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম অব্যাহতভাবে চলবে বলে জানান তিনি। 
 তিনি আরো জানান,  এর আগে সৈয়দপুর পৌরসভার পক্ষ থেকে করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে এবং করনীয় সম্পর্কে  শহরজুড়ে মাইকিং করা হয়। এছাড়াও শহরের বিভিন্ন মোড়ে মোড়ে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, পৌরসভার প্রধান ফটকে হাত ধোঁয়ার জন্য বেসিন স্থাপন করা হয়েছে। সেই সাথে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ব্র্যাকের সহযোগিতায় করোনা পরামর্শ একটি ক্যাম্প স্থাপন করা হয়েছে। একই সাথে ইতোমধ্যে মশক নিধনের ঔষুধও ছিটানো হয়। 

পুরোনো সংবাদ

নীলফামারী 7594145633094225726

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item