পার্বতীপুরে ট্যাংকলরী বিষ্ফোরনে গুরুতর আহত এক

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের পার্বতীপুরে ট্যাংকলরী বিষ্ফোরণের ঘটনায় অল্পের জন্য প্রাণহানিসহ বেঁচে গেছে কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকার শতাধিক দোকানপাট, ঘরবাড়ি ও একটি বে-সরকারী ব্যাংক। আজ মঙ্গলবার বেলা ১১ টায় টার্মিনাল চত্বর সংলগ্ন বেলাল হোসেনের ওয়েল্ডিংয়ের দোকানে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় গুরুত্বর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে ট্যাংকলরীর হেলপার সাগর মিয়া (২৬)। এতে পার্শ্ববর্তী বৈদ্যুতিক পিলারের তার ছিড়ে যাওয়ায় ঘটনার পর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে বলে জানান বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী তরিকুল ইসলাম।
জানা গেছে, সকালে বিষ্ফোরিত ট্যাংকলরীর (রংপুর ঢ- ৪১-০০৩৪) ছিদ্র থাকা ট্যাংকার ঝাঁলাইয়ের সময় ওয়েল্ডিং মিস্ত্রী সাদ্দাম হোসেনের অসাবধানতায় এ দূর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সাধন চন্দ্র জানান, ওয়েল্ডিং করার সময় ট্যাংকারের ঢাকনা খুলে না রাখায় ট্যাংকার বিষ্ফোরনের ঘটনা ঘটে। এতে ওই ট্যাংকারের সামনের ও পেছনের অংশ উড়ে যায়। এসময় দাঁড়িয়ে থাকা ট্যাংকার সংলগ্ন একটি ডেকোরেটরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন পার্বতীপুর রেল হেড ওয়েল ডিপোর ১শ গজের মধ্যে এ বিষ্ফোরনের ঘটনায় মানুষ আতংকিত হয়ে পড়ে। এ ডিপো থেকে উত্তরের আট জেলায় জ্বালানি তেল সরবরাহ করা হয়।

পুরোনো সংবাদ

নির্বাচিত 1552211647674405454

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item