হরিপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা


জে.ইতি হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ অমর ২১শে ফেব্রুয়ারি আজ। অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাংলার সূর্যসন্তান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেশের শহীদ মিনারগুলোতে জনতার ঢল নেমেছে। মায়ের ভাষার অধিকার কেড়ে নেয়ার প্রতিবাদে পাকিন্তানি শাসকদের বুলেটের সামনে প্রাণ দিয়েছিলেন যে সূর্যসন্তানরা, পুরো জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করছে তাদের।
 রাত ১২টা ১মিনিটে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, হরিপুর থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমিটি, উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পাটি, হরিপুর প্রেসক্লাবসহ সর্বস্থরের জনগণ।
রাত ১২টার আগেই বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরাসহ সর্বস্তরের মানুষ ভিড় করেন উপজেলা শহীদ মিনার চত্ত্বরে।
একে একে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক দল ও সংগঠন ছাড়াও ছাত্র, যুব, নারী, শ্রমিক, শিশু-কিশোর সংগঠনসহ শত শত মানুষ সারিবদ্ধভাবে পুষ্পাঞ্জলি অর্পণ করতে থাকেন ভাষাশহীদের স্মৃতিতে গভীর শ্রদ্ধা জানান। অমর একুশে ২০২০ ও গায়ে বর্ণমালা সম্বলিত জামা, কালো ব্যাজ বা কালো জামা পরে একুশের আবহে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করছেন বিভিন্ন শ্রেণি পেশার হাজারো মানুষ। শহীদ বেদিমূলেসহ পুরো চত্বরই রাঙানো হয়েছে রক্তের লাল রঙে। শহীদ মিনার প্রাঙ্গনজুড়ে আঁকা হয়েছে আল্পনা। দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে বায়ান্ন থেকে একাত্তরের বিভিন্ন প্রেক্ষাপটের চিত্র।
এছাড়াও উপজেলা প্রসাশন কতৃক শুক্রবার সকাল সাড়ে ১০টার সময় থেকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা, চিত্রাষ্কণ প্রতিযোগিতা এবং সুন্দর হাতের লেখা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 8452750719770917790

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item