বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাঙালি জাতি নিজস্ব ভাষা খুঁজে পেয়েছে........-বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
হাজারটা হোসেন শহীদ সোহরাওয়াদী আর হাজারটা মাওলানা ভাষা জন্ম নিলেও শুধুমাত্র একজন বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই ভাষা আন্দোলনে উর্দু ভাষাকে প্রত্যাখান করাসহ বাঙলা ভাষাকে প্রতিষ্ঠিত করার জন্য বঙ্গবন্ধুর অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাঙালি জাতি একটি বাঙালিদের নিজস্ব দেশ, নিজস্ব ভাষা ও নিজস্ব ঠিকানা খুঁজে পেয়েছে।
রবিবার সকাল ১০টায় দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন” শীর্ষক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি উপরোক্ত কথা বলেন।

উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত “বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন” শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা ও দৈনিক দেশ মা সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু। প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দৈনিক সংবাদ প্রতিনিধি আশরাফ পারভেজের সঞ্চালনায় আয়োজিত “বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন” শীর্ষক আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রঞ্জু রায় চৌধুরী, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মো. কামরুজ্জামান শাহ কামরু, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ডাবলু ও সাবেক পৌর কাউন্সিলর মো. নজরুল ইসলাম।
 এছাড়াও বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য দৈনিক দেশ মা’র নির্বাহী সম্পাদক ও দৈনিক স্বদেশ প্রতিদিন প্রতিনিধি চন্দ্রনাথ গুপ্ত, ফুলবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি দৈনিক খোলা কাগজ প্রতিনিধি প্রভাষক মো. আজিজুল হক সরকার, সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় প্রতিনিধি মো. ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, যূগ্ম সাধারণ সম্পাদক দৈনিক ডেল্টা টাইমস প্রতিনিধি মো. আনোয়ার সাদাত, সাংগঠনিক সম্পাদক দৈনিক আজকালের খবর প্রতিনিধি প্লাবন শুভ, সদস্য দৈনিক দেশ মা প্রকাশক রাজু কুমার গুপ্ত, দৈনিক কালজয়ী প্রতিনিধি আফরোজ জাহান সেতু প্রমুখ।
এ সময় সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক মো. আবু শহীদ, সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল, অনলাইন প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মো. মোত্তালেব হোসেন প্রমুখ। #

পুরোনো সংবাদ

হাইলাইটস 5614982271531589389

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item