ফুলবাড়ীতে ভিক্ষুক ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে চেক বিতরণ

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ভিক্ষুকরদন পুনর্বাস ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কল্পে লক্ষ্যে গতকাল রবিবার দুপুর ১২টায় এক লাখ ১৪ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।
চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ৭ জন ভিক্ষুক ও ১১ জন ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে অর্থের চেক বিতরণ করেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

উপজেলা পরিষদ সভাকক্ষে জেলা সমাজ কল্যাণ বিভাগের অর্থায়নে ভিক্ষুক পুনর্বাসন ও নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কল্পে আয়োজিত চেক বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আখতারুজ্জামান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
একইভাবে উপজেলা দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিন জিআর প্রকল্পের আওতায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিউল ইসলাম এর সভাপতিত্বে ঢেউটিনসহ অর্থ বিতরণী করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা সমাজ কল্যাণ বিভাগের আওতায় ৪ জন নারী ও ৩ জন পুরুষ ভিক্ষুককে জনপ্রতি ১০ হাজার টাকা করে ৭০ হাজার টাকা এবং নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ৬ জন পুরুষ ও ৫ নারীকে জনপ্রতি ৪ হাজার টাকা করে ৪৪ হাজার টাকা বিতরণ করা হয়েছে। একইভাবে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের জিআর প্রকল্পের অধিন দুইজন পুরুষকে এক বান্ডিল ঢেউ টিনসহ নগদ ৩ হাজার টাকা এবং একজনকে দেড় বান্ডিল ঢেউটিনসহ সাড়ে ৪ হাজার টাকা বিতরণ করা হয়েছে। #

পুরোনো সংবাদ

দিনাজপুর 6781410404342998390

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item