পীরগাছায় তক্ষক কেনাবেচার সময় ভারতীয় নাগরিকসহ আটক ৪

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
রংপুরের পীরগাছায় বন্য প্রাণী তক্ষক কেনাবেচার সময় ভারতীয় নাগরিকসহ চার জনকে আটক করেছে থানা পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।
বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে তাঁদেরকে রংপুর কারাগারে পাঠানো হয়েছে।
বুধবার সন্ধ্যায় উপজেলার কৈকুড়ী ইউনিয়নের মোংলাকুটি বাজার থেকে তাঁদেরকে আটক করা হয়।
দ-প্রাপ্তরা হলেন ভারতীয় নাগরিক কাজল ওরাও(৩০)। সে ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার গোপালপুর গ্রামের রবি ওরাওয়ের ছেলে।
এছাড়া নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার শ্যামপুর গ্রামের দেগেল পাহানের ছেলে জয়ফল পাহান(২২), গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামদেব গ্রামের মোজাফ্ফর হোসেনের ছেলে আব্দুর রশিদ(৫২) ও একই উপজেলার বলদিপাড়া গ্রামের গোলাপ উদ্দিনের ছেলে সোলায়মান আলী(৪৮)।
পুলিশ ও এলাকাবাসী জানায়, গত বুধবার বিকেলে উপজেলার কৈকুড়ী ইউনিয়নের মংলাকুটি বাজারে বন্য প্রাণী তক্ষক কেনাবেচার সময় এলাকাবাসী চার জনকে আটক করে থানায় খবর দেয়। পরে পুলিশ সন্ধ্যায় ঘটনাস্থলে এসে তাঁদেরকে থানায় নিয়ে যায়। এসময় তাদের কাছে একটি তক্ষক উদ্ধার করা হয়। পরে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁদের প্রত্যেককে তিন মাসের কারাদ- দেওয়া হয়। তক্ষকটিকে উপজেলা বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান বলেন, বন্য প্রাণী সংরক্ষণ আইনে তক্ষক ধরার অপরাধে তাঁদেরকে তিন মাসের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 4601299978511689797

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item