লালমনিরহাটে সাংবাদিকদের পাঁচ দিনের প্রশিক্ষণ চলছে

লালমনির হাটে সাংবাদিকদের নিরাপত্তা, ঝুঁকি চিহ্নিত করণ, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন ও দায়মুক্তি বিষয়ে পাঁচ দিনের প্রশিক্ষণ শুরু চলছে। শনিবার ২ নভেম্বর  সকালে, নতুন জীবন রচি ( নজীর) প্রশিক্ষণ মিলয়াতনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন, জেলা পরিষদ চেয়ারম্যান, এ্যাডভোকেট মতিয়ার রহমান,
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রফিকুল ইসলাম, লালমনিরহাট সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সুজন, প্রবীন সাংবাদিক গোকুল চন্দ্র রায়। নারী নেত্রী  বিএইচআরডিএফ এর সহসভাপতি, এ্যাডভোকেট আঞ্জুমান আরা শাপনা ও সাধারন সম্পাদক, নিশিকান্ত রায়। নিউজ নেটওয়ার্ক রংপুর প্রতিনিধি মোঃ সদরুল আলম দুলু।
ইউরোপীয় ইউনিয়নের সহায়তায়, নিউটজ নেটওয়ার্ক ঢাকা, ও উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) নীলফামারী। এই প্রশিক্ষণের আয়োজন করেন। বাংলাদেশ হিউম্যান রাইটস্ ডিফেন্ডারস ফোরাম (বিএইচআরডিএফ) লালমনিরহাট জেলা সভপতি গেরিলা লিডার ড. এসএম শফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষনের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউএসএস এর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, তিনি জানান, মানবাধিকার সুরক্ষায় বিশেষ করে দেশে নারীর অধিকার প্রতিষ্ঠায়, হিউম্যান রাইটস্ ডিফেন্ডার হিসেবে কাজ করছে সাংবাদিক, তাদের নিরাপত্তা, ঝুঁকি চিহ্নিত করণ, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন ও দায়মুক্তির কৌঁশল বিষয়ে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে,  তিনি আরও জানান তিন ধাপে জেলার ৫০জন সাংবাদিক ও প্রকাশনার সাথে যুক্ত এডিটর, নিউজ এডিটর ১০ জনসহ মোট ৬০ জন মিডিয়া কর্মী অংশগ্রহন করবেন। প্রথম দিনের প্রশিক্ষণ পরিচালনা করেন বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম। প্রথম পর্বের এই প্রশিক্ষণে স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকা ও  মিডিয়ার ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

পুরোনো সংবাদ

লালমনিরহাট 5984085577941480274

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item