ফুলবাড়ীতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ ও স্বারকলিপি প্রদান।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ৬দফা চুক্তি বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রধান মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখা।
গতকাল বুধবার সকাল ১১টায়,২০০৬ সালের ফুলবাড়ীবাসীর সাথে সম্পাদিত ৬দফা ফুলবাড়ী চুক্তির পুর্ন বাস্তবায়ন ও খনিবিরোধী আন্দোলনকারী নেতৃবৃন্দের নামে এশিয়া এনার্জির দায়েরকৃত মামলা প্রত্যাহার,এশিয়া এনার্জি (জিসিএম) এর বিরুদ্দে আইনানুগ ব্যবস্থা গ্রহন ও বড়পুকুরিয়া কয়লা খনিকে উম্মুক্ত করার ষড়যন্ত্র বন্ধ করার দাবীতে এই বিক্ষোভ মিছিল ও প্রধান মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেনতেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখা ।
এর পুর্বে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতা-কর্মিরা স্থানীয় নিমতলা মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে, বিক্ষোভ মিছিলটি পৌর শহর প্রদক্ষিন করে উপজেলা চত্তরে এসে, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসারর কানিজ আফরোজ এর নিকট স্বারকলিপি প্রদান করেন। স্বারকলিপি প্রধান শেষে স্থানীয় নিমতলা মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়।
পথসভায় তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুর ইসলাম জুয়েল এর সভাপতিত্বে, বক্তব্য রাখেন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার অন্যতম নেতা হামিদুল হক, সদস্য সচিব জয় প্রকাশ গুপ্ত, ওয়ার্কাস পাটির সভাপতি মোশারফ হোসেন বাবু,সম্পাদক শফিকুল ইসলাম শিকদার, ইউনাইটেট কমিনিউস্ট লীগ এর সম্পাদক সঞ্জিব কুমার জিতু, গফ্রন্ট নেতা কমল চন্দ্র চক্রবর্তি,জার্জিজ আহম্মেদ, মোত্তালিব পাপ্পু,হিমেল মন্ডল প্রমুখ।
পথসভায় তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহব্বায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল বলেন, তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ীসহ এই অঞ্চলের মানুষকে সাথে নিয়ে দির্ঘ এক যুগ থেকে বাংলাদেশের ভুমি মানুষ প্রান-প্রকৃতি এবং কয়লা সম্পদ ও রক্ষার আন্দোলন করে আসচ্ছে। এই আন্দোলন এখন সারা দেশে চলছে।
তিনি বলেন, ফুলবাড়ী থেকে প্রত্যাহারকৃত এশিয়া এনার্জি অবৈধ্য ভাবে এই অঞ্চলে অনুপ্রবেশ করে এই অঞ্চরের মানুষকে বিক্ষুবদ্ধ করে আইন শৃংখলার অবনতি করার চেষ্ঠা করছে। এরই ধারাবাহিকতায় ১৯জন নেতা-কর্মির নামে মিথ্যা মামলা দায়ের করেছে এশিয়া এনার্জি। তাই তিনি এশিয়া এনার্জির দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে ২০০৬ সালের সম্পাদিত ৬দফা চুক্তি বাস্তবায়নের দাবী জানান। অন্যথায় আবারো গণআন্দোলনকরে ৬দফা চুক্তি বাস্তবায়ন করা হবে বলে তিনি হুশিয়ারী দেন।

পুরোনো সংবাদ

দিনাজপুর 8633059055625642922

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item