চিলাহাটিতে ভাইরাস জ্বরে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি

এ.আই.পলাশ.চিলাহাটি প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটিতে ঘরে ঘরে ভাইরাস জ্বরের প্রকট দিন দিন বৃদ্ধি পেয়েই চলছে। পরিবারের একজন সদস্যের জ্বর হলে সেই পরিবারের সকল সদস্যদেরেই এই জ্বরে আক্রান্ত হতে হয়। তবে ৩/৪ দিনের বেশি এই জ্বর থাকে না।
চিকিৎসকরা জানান, আবহাওয়া পরিবর্তনের কারণে এই ভাইরাস জ্বর বৃদ্ধি পেয়েছে।চিলাহাটি উপ-স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডাঃ মোঃ সোহেল রানা এই সংবাদ দাতাকে জানান, প্রতিদিন তার স্বাস্থ্যকেন্দ্রে প্রায় ২০০ জনেরও বেশি রোগী চিকিৎসা নিতে আসেন। এর মধ্যে ভাইরাস জ্বরের রোগীর সংখ্যা বেশি।তিনি আরো বলেন, সরকারী ভাবে এই উপ-স্বাস্থ্যকেন্দ্রে যে সমস্ত রোগের ঔষুধ দেওয়া হয়, রোগী হিসাবে এখানে আরো ঔষুধের প্রয়োজন। যে সমস্ত রোগের ঔষুধ তিনি দিতে পারেননা, সেই রোগীদের ব্যবস্থাপত্র করে দেন বাহির থেকে ঔষুধ নেওয়ার জন্য। এখানে নি¤œ আয়ের পরিবারগুলোর সদস্যরাই চিকিৎসা সেবা বেশি নিতে আসেন বলেও তিনি জানান।
এলাকায় ডেঙ্গু জ্বরের প্রকট না থাকলেও তিনি প্রতিটি লোককে তাদের নিজ নিজ বাড়ির আশপাশ পরিষ্কার রাখার জন্য পরামর্শ দিয়ে থাকেন এবং কোন প্রকার জ্বর হলেই তার মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান রোগীর পরিবারদের।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2659729733146101038

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item