পার্বতীপুরে রেলওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ॥ এক দিনে এক হাজার স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে

এম এ আলম বাবলু, পার্বতীপুর(দিনাজপুর) প্রতিনিধি:
পার্বতীপুরে রেলওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে একদিনে এক হাজার ঘর-বাড়ী ব্যবসা প্রতিষ্ঠান গুড়িয়ে দেয়া হয়েছে। আজ বুধবার সকাল থেকে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী রেলওয়ে কর্তৃপক্ষ পার্বতীপুর শহরের বাসষ্ট্যান্ড, হুগলীপাড়া ও গুলপাড়া এলাকার প্রায় এক হাজার ঘর-বাড়ী ব্যবসা প্রতিষ্টান গুড়িয়ে দেয়া হয়।
পার্বতীপুর রেলওয়ে এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে গড়ে উঠা হাজার হাজার ঘর-বাড়ী ব্যবসা প্রতিষ্টান উচ্ছেদের পরিকল্পনা নেয় রেলওয়ে কর্তৃপক্ষ।
ইতোপূর্বে অবৈধ স্থাপনা উচ্ছেদের দিন ক্ষন সময় নির্দ্ধারন করা হলেও অজ্ঞাত কারনে তা স্থগিত করা হয়। এবারে রেল কর্তৃপক্ষ পূর্ব সিদ্ধান্ত মোতাবেক ১৮ ও ১৯ সেপ্টেম্বর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে পরিকল্পনা নেয়। পরিকল্পনা অনুযায়ী আজ বুধবার সকাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নামে রেল কর্তৃপক্ষ। উচ্ছেদ অভিযান পরিচালনাকারী রেলওয়ে পাকশী বিভাগের ভূ-সম্পতি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুরুজ্জামান জানান, দুই দিনের উচ্ছেদ অভিযানের প্রথম দিনে আজ বুধবার প্রায় এক হাজার ঘর-বাড়ী ব্যবসা প্রতিষ্টান উচ্ছেদ করা হয়েছে। আগামীকালও এ অভিযান চলবে। উচ্ছেদ অভিযানে পার্বতীপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু তাহের মো: শামসুজ্জামান উপস্থিত ছিলেন।

রেলওয়ের বদৌলতে গড়ে উঠা পার্বতীপুর শহরের বাড়ী-ঘর ব্যবসা প্রতিষ্ঠানের উচ্ছেদ হওয়া মানুষ বেকার ও গৃহহীন হয়ে পড়েছে। অনেকের আহাজারীতে ত্রলাকার পরিবেশ ভারী হয়ে উঠেছে। মানুষের মধ্যে বিরাজ করছে উচ্ছেদ আতংক।

পুরোনো সংবাদ

নির্বাচিত 1132187380046668729

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item