সৈয়দপুরে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে দুই দিনব্যাপী আন্তঃ হাউজ বিজ্ঞান মেলার উদ্বোধন

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে দুই দিনব্যাপী আন্তঃ হাউজ বিজ্ঞান মেলা - ২০১৯ শুরু হয়েছে। আজ(রোববার) সকাল ৯ টায় কলেজে নন্দন নির্ঝর অডিটোরিয়ামে ওই বিজ্ঞান মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬, পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও রংপুর এরিয়ার এরিয়া কমান্ডার এবং সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করেন।
এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর সেনানিবাসের ২২২, পদাতিক ব্রিগেড কমান্ডার ও স্টেশন কমান্ডার  ও  সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি  ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তৌহিদ-উল- ইসলাম বিএসপি, পিএসসি।
 মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিতত্ব করেন সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল মো. সাজ্জাদ হোসেন পিএসসি।
এর আগে প্রধান অতিথি মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি কলেজ চত্বরে এসে পৌঁছলে  প্রতিষ্ঠানের দুই জন শিশু শিক্ষার্থী তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।
  পরে প্রধান অতিথি বেলুন উড়িয়ে ও ফিতা কেটে কলেজের দুই দিনব্যাপী আন্তঃ হাউজ বিজ্ঞান মেলার  শুখভ উদ্বোধন করেন। এর পর প্রধান অতিথি মেলার বিভিন্ন প্রজেক্ট ঘুরে ঘুরে দেখেন এবং প্রজেক্ট উদ্ভাবনকারী শিক্ষার্থীদের সঙ্গে প্রজেক্ট বিষয়ে কথাবার্তা বলেন।
পরে  প্রধান অতিথি  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে পৃথক পৃথকভাবে বক্তব্য দেন।
 অনুষ্ঠানে সৈয়দপুর সেনানিবাসের  অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয়ের শিক্ষকসহ সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
কলেজ সূত্র জানান, প্রতিষ্ঠানের  শিক্ষার্থীদের উদ্ভাবনী চিন্তা-ভাবনা প্রদর্শনের মাধ্যমে সৃজনশীল মানসিকতার জাগরণ ঘটানোয় এ আন্তঃ হাউজ বিজ্ঞান মেলার মূল উদ্দেশ্য ও লক্ষ্য। দুইদিন ব্যাপী বিজ্ঞান  মেলায়  প্রতিষ্ঠানে শিক্ষার্থী ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবিত মোট ২৭ টি প্রজেক্ট স্থান পেয়েছে। আগামীকাল(সোমবার) সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলার পরিসমাপ্তি ঘটবে।  

পুরোনো সংবাদ

সৈয়দপুর 4096268030833831491

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item