নীলফামারীতে শোকের মাসে চিত্রাঙ্কন ও কবিতা প্রতিযোগিতা অংশগ্রহনকারী শিশুরা পুরস্কার পেলেন গাছের চারা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ বঙ্গবন্ধুর ৪৪তম সাহাদৎ বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে নীলফামারীতে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশুদের মাঝে পুরস্কার হিসেবে গাছের চারা ও বই বিতরণ করা হয়েছে। শুক্রবার(২৩ আগস্ট) বিকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও কুইজ প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় ওই পুরস্কার বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন ভিশন-২০২১।
এসময় ভিশন-২০২১ এর প্রধান সম্বয়কারী ওয়াদুদ রহমানের সভাপতিত্বে বক্তৃতা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আল-মাসুদ আলাল, জেলা উদীচীর সভাপতি মনছুর ফকির, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ।
কর্মসূচিতে অংশ নেওয়া ৩৭৫ জন শিক্ষার্থীর মাঝে একটি করে লেবু গাছের চারা এবং তিনটি গ্রুপে চিত্রাঙ্কন, কবিতা আবৃতি, কুইজ প্রতিযোগিতায় অংশ নেওয়া ২৬ জন বিজয়ীর মাঝে একটি করে বই ও ফল ও কাঠ জাতীয় আরো পাঁচটি করে গাছের চারা বিতরণ করা হয়।
গাছের চারা পুরস্কার পেয়ে আনন্দিত কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা। তাদেরই একজন নবম শ্রেণীর শিক্ষার্থী মীর মাহজাবিন আফরোজ। অনুভুতিতে সে জানায়,‘গাছের চারা পুরস্কার পেয়ে আমাকে খুব ভালো লাগছে। এই চারা লাগিয়ে গাছ বড় হওয়ার মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে স্মরণীয় করে রাখতে চাই।
ভিশনের প্রধান সমন্বয়কারী ওয়াদুদ রহমান বলেন, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সহযোগিতায় ওই কর্মসূচি পালিত হয়। শিশুদেরকে বই পড়া এবং পরিবেশ রক্ষায় গাছ লাগানোর প্রতি মনযোগি করতে পুরস্কার হিসেবে বই ও গাছের চারা বিতরণ করা হয়েছে। ভবিষ্যৎ প্রজম্মের জ্ঞানের পরিসর বৃদ্ধি করে সুস্থ্য জাতি গঠন ও পরিবেশের ভারসাম্য রক্ষা করে শোককে শক্তিতে পরিণত করতে এমন উদ্যোগ গ্রহন করা হয়েছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী সদর 2923335873060477991

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item