জলঢাকায় ৬০ মেট্রিকটন ভিজিএফ চাল জব্দ

বিশেষ প্রতিনিধি॥ আসন্ন ঈদুল আযহা উপলক্ষে অতি দরিদ্রদের জন্য সরকারের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রম ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির ৬০ মেট্রিক টন চাল নীলফামারী জেলার  জলঢাকা উপজেলা শহরের দুই ব্যবসায়ীর গুদাম হতে জব্দ করা হয়েছে।
 আজ শুক্রবার বেলা সাড়ে ৩টায় গোপন সংবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুজাউদ্দৌলা ওই চাল জব্দ করে গুদাম দুইটি সিলগালা করেন। সুত্র মতে জব্দকৃত চালের বস্তার পরিমান ৩০ কেজি ওজনের দুই হাজার ১২০ বস্তা চাল। এর মধ্যে উপজেলার বিশিস্ট ব্যবসায়ী তমিজ উদ্দিনের গুদামে এক হাজার ৫৯০ বস্তায় ৪৫ মেট্রিকটন ও সিরাজুল ইসলাম পাকার গুদামে ৫৪০ বস্তায় ১৫ মেট্রিক চাল জব্দ করা হয়।
জানা যায় আসন্ন ঈদুল আযহা উপলক্ষে এই উপজেলার ১১ ইউনিয়নে ৭৮ হাজার অতি দরিদ্র পরিবারের  জন্য  বিনামূল্যে বিতরনের সরকারী ভাবে ভিজিএফের ১ হাজার ১৭০ মেট্রিক চাল  বরাদ্দ দেয়া হয়। প্রতি পরিবার প্রতি ১৫ কেজি করে চাল পাবে। গত তিন দিন ধরে এই চাল বিতরন শুরু হয়। অভিযোগ উঠে রাতের আধারে উল্লেখিত দুই ব্যবসায়ীর গুদামে বেশ কিছু পরিমান ভিজিএফের চাল মজুদ করা হয়। এলাকাবাসীর অভিযোগ বেশ কিছু জনপ্রতিনিধি এই চাল ওই দুই ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করে দেয়। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুজাউদ্দৌলা সাংবাদিকদের জানান গোপনে সংবাদে শুক্রবার বিকালে অভিযান চালিয়ে দুইজন ব্যবসায়ীর গুদামে ৩০ কেজি ওজনের দুই হাজার ১২০ সরকারী বস্তায় ৬০ মেট্রিক টন  চাল পাওয়া গেলে তা তাৎক্ষনিক ভাবে জব্দ করা হয়। এই চাল পরিবহন করে নিয়ে আসার জন্য একটি ট্রাককেও আটক করা হয়েছে।
তিনি জানান ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে এই চাল কারা ওই দুই ব্যবসায়ীর কাছে বিক্রি করেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 2520905241259131049

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

শিল্প-সাহিত্য

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

শেয়ার করুন

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item