চলাচলের রাস্তা কেটে দেয়ায় বেকায়দায় ডোমারের চার পরিবারের মানুষ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী॥ দীর্ঘ ২০ বছরের পুরোনো চলাচলের রাস্তা ঢলে ফেলায় বেকায়দায় পড়েছেন নীলফামারীর ডোমার উপজেলার চার পরিবারের ৩৪জন মানুষ। এ নিয়ে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দফতরে অভিযোগ দিয়ে উল্টো হয়রানীসহ মামলার শিকার হয়েছেন ভুক্তভোগী পরিবারগুলো।
ভুক্তভোগী ডোমার উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের মৌজাপাঙ্গা গ্রামের জলদানপাড়া এলাকার তহিদুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম বলেন, আমাদের বাড়ি থেকে মুল সড়কে উঠতে প্রায় ৫০০ফিটের সংযোগ এই সড়কটি ২০বছর থেকে চলাচলের জন্য ব্যবহৃত হয়ে আসছে।
এরই মধ্যে জমি জমা বিরোধকে কেন্দ্র করে গেল ১৭জুলাই মকবুল হোসেন ও আফতার উদ্দিনের পরিবার সড়কের মধ্যভাগ ঢলে দিয়ে আমন ধানের চারা রোপন করে দেন।
চলাচলের এই সড়কটি বন্ধ হয়ে পড়ায় বিপাকে পড়েন তহিদুল ইসলাম, ইয়াসিন আলী, মফিজার রহমান ও শামসুল ইসলামের পরিবার।
এ নিয়ে উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দেয়া হলে প্রয়াত ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মজিদের শালিষ উপেক্ষা করেন মকবুল হোসেন পরিবার।
ভুক্তভোগী ইয়াসিন আলী জানান, এ ব্যাপারে অভিযোগ দেয়া হলে উল্টো আমাদের হয়রানী করছে মামলা দিয়ে।  পরিবারের লোকজন বাড়ি থেকে বের হতে পারছে না। স্কুলে যেতে পারছে না বাচ্চারা।
আমরা সঠিক বিচার চাই।
শফিকুল ইসলাম অভিযোগ করে বলেন, মকবুল হোসেনের ছেলে রবিউল ইসলাম দশ লাখ টাকা চাঁদা দাবী করেন না দিলে সড়কটি আর ব্যবহার করতে দিবে না বলে প্রকাশ্য হুমকি দেন। আমাদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে এখোনো।
১৭জুলাই’র ঘটনায় ডোমার থানায় এজাহার দেয়া হলেও এখোনো মামলা হিসেবে রেকর্ড হয়নি।
এ ব্যাপারে রবিউল ইসলাম জানান, যে স্থানে রাস্তার কথা বলা হচ্ছে সেখান দিয়ে কোন রাস্তা ছিলো না। দুই পাশে আমার জমি। এই জমির উপর দিয়ে শফিকুল ইসলামরা রাস্তা চাচ্ছেন। মাছের প্রজেক্ট থাকায় আইল মোটা করা হয়েছিলো। এ নিয়ে আমার নামে মামলা করে তারা।
তবে ডোমার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোস্তাফিজার রহমান জানান, এটি অনেক দিনের সমস্যা তাদের মধ্যে। সম্পর্কেও তারা নিকটাত্মীয়। বিষয়টি ডিআইজি মহোদয় পর্যন্ত গেছে। কেউ কাউকে ছাড় দিতে চায় না। তারপরও আইনি ভাবে বিষয়টি দেখা হচ্ছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 6012726759971600658

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item