পীরগঞ্জে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার দাবীতে সুধী সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত

মামুনুর রশিদ মেরাজুল রংপুর ব্যুরোঃ 
পীরগঞ্জে প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল (ই-জোন) প্রতিষ্ঠার দাবীতে সুধী সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সন্ধ্যায় পীরগঞ্জ সরকারী শাহ আব্দুর রউফ কলেজের হলরুমে অনুষ্ঠানটি হয়েছে।
জানা গেছে, উপজেলার শানেরহাট ইউনিয়নের রাউতপাড়া-ঘোষপুরে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য বিগত ২০১৬ সালে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রতিবেদন তৈরী ও স্কেচ ম্যাপসহ তথ্যাদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে  প্রেরন করেন। এরপর আবারো চলতি বছর ওই স্থানে ই-জোন প্রতিষ্ঠার জন্য প্রতিবেদন পাঠানো হয়। কিন্তু সাম্প্রতিক সময়ে উপজেলার আরও দুটি স্থানে ই-জোন করার জন্য প্রতিবেদন পাঠানো হয়েছে। এতে শানেরহাটসহ ৪টি ইউনিয়নের মানুষ ক্ষুব্ধ হয়ে উঠে। ই-জোনটি প্রতিষ্ঠার জন্য রাউতপাড়া সরকারী প্রাথমিক মাঠে বেশ কয়েকটি সভা করে। এরই ধারাবাহিকতায় শনিবার ওই সভা করা হয়। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাসুদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুরপুত্র জেলা আ’লীগের সহসভাপতি একেএম ছায়াদত হোসেন বকুল, উপদেষ্টা অধ্যাপক নুরুল আমিন রাজা, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ময়না ও মিজানুর রহমান মন্টু, সাপ্তাহিক বজ্রকথার সম্পাদক ও প্রকাশক সুলতান আহমেদ সোনা, পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোকসেদ আলী সরকার, সমকালীন বার্তার সম্পাদক ও প্রকাশক গোলাম কবির বিলু, জমি মালিক তাকিয়া চৌধুরী, হায়বাতুর রহমান প্রমুখ।
বক্তাগণ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বধুমাতা এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ আসনের সংসদ সদস্য। পীরগঞ্জের উন্নয়নে পদক্ষেপ নেয়া হলে একটি স্বার্থান্বেষী মহল উপজেলার পশ্চিমাঞ্চলে উন্নয়ন নিয়ে যায়। আমরা প্রধানমন্ত্রীর কাছে রাউতপাড়া-ওঘাষপুরে ই-জোন করার জন্য অনুরোধ করছি। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ওই এলাকাবাসী ই-জোন প্রতিষ্ঠায় যত জমির প্রয়োজন তা স্বেচ্ছায় দিতে প্রস্তুত রয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 4339548423611808891

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item