নীলফামারীর কিশোরগঞ্জে ব্রীজের সংযোগ সড়কে ধস

মোঃ শামীম হোসেন বাবু, কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ  রংপুর বিভাগ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত নীলফামারী- কিশোরগঞ্জ ভায়া পঞ্চপুকুর সড়কের বাজিতপাড়া ঘাটের চাড়ালকাঁটা নদীর উপর নির্মিত ১৪৪ মিটার আরসিসি গাডার ব্রীজের সংযোগ সড়কটির নির্মানের দেড় বছর যেতে না যেতেই সড়কটির দশ থেকে পনেরটি জায়গায় বড় ধরনের ধস(ভাঙ্গন) দেখা দিয়েছে। ফলে ওই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন ঝুঁকি নিয়ে চলছে।
 কিশোরগঞ্জ উপজেলা প্রকৌশলীর কার্যালয় সুত্রে ও সরেজমিনে গিয়ে  দেখা গেছে, নীলফামারী কিশোরগঞ্জ ভায়া পঞ্চপুকুর সড়কের বাজিতপাড়া ঘাটের উপর ৫ কোটি ৯০ লাখ ৬৩ হাজার ৪৭৮ টাকা ব্যায়ে ১৪৪ মিটার দীর্ঘ ব্রীজ নির্মান করা হয়। টেন্ডারে ব্রীজ নির্মানের কাজটি পান ঝালকাটি সদরের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ইসলাম ব্রাদ্রার্স। ব্রীজ নির্মানের ঠিকাদার ইসলাম ব্রাদার্স হলেও কাজটি করেন নীলফামারীর ঠিকাদার মিজানুর রহমান। কাজ শুরুর তারিখ ১/১০/২০১৪ ও কাজ শেষের তারিখ ৩১/৩/২০১৮।

কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের কালিকাপুর গ্রামের বাসিন্দা জহরুল ইসলাম বলেন,  সংযোগ সড়কটি নির্মাণের সময় সড়কের দুই পাশ দিয়ে ব্রীজের উপরের পানি নেমে যাওয়ার কোন রাস্তা তৈরী করা হয়নি। পাশাপাশি সংযোগ সড়কটি নির্মাণ করার সময়  নি¤œমানের কাজের ফলে সড়ক  নির্মাণ কাজের দেড় বছর  শেষ হতে না হতেই সড়কটির দশ থেকে পনেরটি জায়গায় বড় ধরনের ধস (ভাঙ্গন) দেখা দিয়েছে। এতে করে ভারী যান চলাচল বন্ধ রয়েছে।
কিশোরগঞ্জ উপজেলা প্রকৌশলী এস এম কেরামত আলী নান্নু বলেন, কয়েকদিন থেকে টানা বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারনে সড়কটির কিছু জায়গা ভেঙ্গে গেছে।  তিনি আরো বলেন, ওই সড়কটির কিছু অংশ নীলফামারী সদর এবং কিছু অংশ কিশোরগঞ্জ উপজেলার মধ্যে হওয়ায়  সড়কটির তদারকি কর্মকর্তার দায়িত্বে ছিলেন নীলফামারী সদর উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম আপনারা ওনার সাথে কথা বলেন।
নীলফামারী সদর  উপজেলা প্রকৌশলী  ও সংশ্লিষ্ট কাজের তদারকি কর্মকর্তা সাইফুল ইসলাম সংযোগ সড়কটির বিভিন্ন জায়গায় ধসে যাওয়ায় কথা স্বীকার করে বলেন, সড়কটির ভেঙ্গে যাওয়া অংশ মেরামত করে সড়কে যান চলাচল স্বাভাবিক করার জন্য লোক পাঠানো হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 6203799069837252268

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item