কর প্রত্যাহারের দাবিত নীলফামারী বিড়ি ভোক্তা পক্ষের মানববন্ধন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৮ মে॥ বিড়ির উপড় থেকে সম্পূর্ণরুপে কর প্রত্যাহার ও বিড়িকে কুটির শিল্প হিসেবে ঘোষণার দাবিতে নীলফামারীতে মানববন্ধন করেছে বিড়ি ভোক্তা পক্ষ। আজ বুধবার (৮ মে) দুপুরে জেলা সদর উপজেলা সড়কে নীলফামারী ২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের বাড়ির সামনে  বিড়ি ভোক্তা পক্ষ রংপুর অঞ্চলের উদ্যোগে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বিড়ি ভোক্তা পক্ষ নীলফামারী জেলার সভাপতি মোহাম্মদ বুলবুল ও সাধারন সম্পাদক অমুল্য কুমার বক্তব্য রাখেন।
বক্তরা দাবী করে বলেন, গরীব খেটে খাওয়া মানুষরা বিড়ি ধুমপান করে। অথচ এই দেশে থাকা বিদেশী বহুজাতিক সিগারেট কোম্পানী গুলো ষড়যন্ত্র করে অধিক মুনাফা অর্জনের লক্ষ্যে সরকারকে ভূল বুঝিয়ে বিড়ির উপর কর আরোপ করিয়ে যাচ্ছে। ফলে কোম্পানী গুলো বিড়ির দাম বৃদ্ধি করেছে এতে আমাদের অতিরিক্ত অর্থ গুণতে হচ্ছে। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে বহুজাতিক বিদেশে কোম্পানী গুলো জোর পূর্বক গরীব খেটে খাওয়া মানুষদে ধুমপান করাতে চাচ্ছে। আমরা খেটে খাওয়া মানুষরা বিদেশী কোম্পানীর সিগারেট ধুমপান করতে চাই না, আমরা আমাদের দেশীয় পন্য বিড়ি ধুমপান করতে চাই। তাই ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেটে বিড়ির উপর থেকে সম্পূর্ণরূপে কর প্রত্যাহারসহ এই বিড়িকে দেশের কুটির শিল্প হিসেবে ঘোষনা দেওয়ার জন্য সরকারের কাছে আবেদন জানান তারা।
মানববন্ধন শেষে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুরের কাছে ছয় দফা দাবী সম্বলিত একটি স্মারকলিপি দেন বিড়ি ভোক্তারা। সংসদ সদস্যের পক্ষে তার প্রতিনিধি স্মারকিলিপি গ্রহন করেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7177309914283557766

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item