ডিমলায় ঝুনাগাছ চাপানী ইউপি’র বাজেট সভা অনুষ্ঠিত

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলার ৮নং ঝুনাগাছ চাপনী ইউনিয়ন পরিষদের উদ্যোগে এস.ডি.জি ইউনিয়ন পরিষদ গড়ার লক্ষ্যে সকল জনগণের অংশ গ্রহণে ২০১৯-২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০১৯-২০ অর্থ বছরের জন্য ৫ কোটি, ৫১ লক্ষ, ৬’শ, ৭৭ টাকা বাজেট ঘোষনা করা হয়। রাজস্ব আয় ও ব্যয় উল্লেখ করে উদ্বৃত্ত ৬২ হাজার, ৮’শ, ৬৯ টাকা দেখানো হয়েছে বাজেট ঘোষনাপত্রে।

মঙ্গলবার (২৮-মে) বিকেলে উক্ত ইউনিয়ন পরিষদ চত্বরে পরিষদের সচিব সুবাস চন্দ্র রায়ের সঞ্চালনায় ও চেয়ারম্যান আমিনুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুন। আরো বিশেষ অথিতি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায় নিরু, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, জেলা পরিষদ সদস্য ও ১ম শ্রেণীর ঠিকাদার আলহাজ্ব সেলিম সরকার লেবু প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি চেয়ারম্যান আমিনুর রহমান তাঁর বক্তব্যে বলেন, স্থানীয় জনগনের মধ্যে প্রত্যাশা সৃষ্টি ও পেরণা জোগাতে বাজেট একটি গুরুপ্তপূর্ণ অধ্যায়। জনগণ অংশগ্রহণে পরিকল্পনা প্রনায়ন ও উন্মুক্ত সভার উপস্থাপনের এ বর্ষে পরিষদ বাসীকে অভিনন্দন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরো বলেন, ইতোমধ্যে টেকসই উন্নয়ন অভিষ্ট অর্জনে আমাদের কার্যক্রমে এই জনপদে ও জাতীয় পর্যায়ে নজর কেড়েছে। তাই আমাদের দায়িত্বও বেড়েছে। যেমন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মিলিত প্রয়াশে এলাকায় মানসম্মত শিক্ষারমান উন্নয়ন হয়েছে, তেমনি সুশাসনের জন্য নারী-পুরুষের সমতা সৃষ্টির উদ্যোগ জরুরী। শুধু তাই নায় মাদকের বিরুদ্ধে সামাজিক ঘৃনা সৃষ্টির মাধ্যমে আন্দোলন গড়ে তোলার জন্য তিনি সকলেন সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যান্যদের মধ্যে শিক্ষক, সাংবাদিক, প্রভাষক, ইমাম, পুরোহিত, মুয়াজ্জেম, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, নারী নেত্রী, সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য, গ্রাম-পুলিশ, এলাকাবাসী ও গন্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন। ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদবাসী আগামী অর্থ বছরের জন্য উন্মুক্ত বাজেট ঘোষনা করায় উপস্থিত সকলে সন্তষ প্রকাশ করেছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 2893908720314823730

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item